সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

ইচ্ছে মতো খোলা কমিউনিটি ক্লিনিক, সেবা বঞ্চিত রোগীরা

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ০৮:২৬ পিএম

ইচ্ছামাফিক খোলা হচ্ছে বরিশালের সদর উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলো। এতে সকারের স্বাস্থ্যসেবা জনগণের কাছে সময়মতো পৌঁছাচ্ছে না। 

অথচ মা-শিশু ছাড়াও সাধারণ রোগের পাশাপাশি ক্যান্স্যারের স্কিনিং করার কথা সেখান থেকে। রয়েছে রোগী রেফার করার পদ্ধতি। বিনামূল্যে দেয়া হয় ২৭টি জরুরি ওষুধ। 

শুক্রবার ছাড়া সপ্তাহে ছয় দিন কমিউনিটি ক্লিনিক খোলা থাকার কথা। যেখানে কমিউনিটি হেলথ কেয়ার ছাড়াও পর্যায়ক্রমে তিন দিন করে, স্বাস্থ্য সহকারি এবং পরিবার পরিকল্পনা সহকারির চিকিৎসা দেয়ার কথা। কিন্তু রোগীদের অভিযোগ সপ্তাহের বেশিরভাগ দিনই বন্ধ থাকে ক্লিনিক। 

ভেদুরিয়া, সোমরাজী, মজিদ হাওলাদার বাড়ি, খন্তাখালী কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে আসা রোগীরা বলেন, ক্লিনিকে সরকারের বিনামূল্যের ওষুধ কিনতে হয় টাকা দিয়ে।  

খোলার দিনে ক্লিনিক বন্ধ থাকায়, নানা অজুহাত দেন সেবা প্রদানকারীরা। খন্তাখালী কমিউনিটি ক্লিনিকে দেখা মেলে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমানের। তিনিও এলাকাবাসীর অভিযোগের সঙ্গে একমত জানান।  

আরও পড়ুন: কলেজছাত্রকে তুলে নিয়ে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা

এমন অনিয়মের বিষয়ে এর আগেও ব্যবস্থা নিয়েছেন এবং অভিযোগ পেলে আবারও ব্যবস্থা নেওয়ার কথা বলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা।

সদর উপজেলায় চলমান ৩৬টি কমিউনিটি ক্লিনিক থেকে সব মিলিয়ে গেলো বছর এক লাখ ৯১ হাজার রোগী চিকিৎসা নিয়েছে।


রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
 ৬৮ বছর বয়সী মইনুল হকের সন্ধান পাওয়া যাচ্ছে না। তিনি গত ১১ মার্চ রাজধানীর উত্তরার বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি।
গাজা উপত্যকায় ইসরাইলি হামলা ২০০ দিন পার করলো গত মঙ্গলবার। দীর্ঘ এই সময়ে সেখানে মৃত্যুপুরী তৈরি করার পাশাপাশি ধ্বংসলীলা ছাড়া আর কিছুই অর্জন করতে পারেনি দখলকার ইসরাইল। এই দিনটি উপলক্ষ্যে দেয়া ভাষণে...
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। তিনি কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন।
গত ২০০ দিনেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূলের নামে গোটা গাজা উপত্যকাজুড়ে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানোর পরও থামছে না ইসরাইলি হায়েনা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত