সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

উস্কানিমূলক পোস্ট দেয়ার স্বীকারোক্তি দিলেন পরিতোষ

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১০:৫০ পিএম

রংপুরের পীরগঞ্জ মাঝিপাড়ার সাম্প্রদায়িক হামলার ঘটনায় আটক কিশোর পরিতোষ সরকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া আটক ৪১ জনকে পাঠানো হয়েছে জেল হাজতে। 

মঙ্গলবার, বেলা ১২টার দিকে রংপুর আদালতে আনা হয় রোববার রাতে পীরগঞ্জ মাঝিপাড়া এলাকায় সাম্প্রদায়িক হামলায় দায়ে আটক ৪১ জনকে। পরে তাদের আদালতে তোলা হয়। আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। 

আর, দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পরিতোষ সরকারকে আদালতে নিয়ে আসে পুলিশ। পরে বিকেলে তাকে আদালতে তোলা হয়। 

আসামি পরিতোষ সরকার ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।  

সন্ধ্যায় জেলার পীরগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক ফজলে এলাহী তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

এর আগে সোমবার রাতে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দিয়ে সহিংসতার ঘটনা উসকে দেওয়ার অভিযোগে পরিতোষ সরকারকে জয়পুরহাট থেকে আটক করে রংপুর জেলা পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।  

আরও পড়ুন: পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলা পরিকল্পিত: স্পিকার

প্রথমে পরিতোষকে কিশোর দাবি করা হলেও পুলিশ প্রমাণ করেছে পরিতোষের বয়স ১৯ বছর।

এদিকে, রোববার রাতের হামলা ও আগুনের পর মন্দিরে আশ্রয় নেওয়া লোকজন গ্রামে ফিরতে শুরু করেছেন। তাদের বেশিরভাগই এখন বাস করছেন তাবুতে। এরিমধ্যে অনেকেই ভাঙা ঘরবাড়ি মেরামত শুরু করেছেন। 


একাত্তর/এসি

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। তিনি কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন।
গত ২০০ দিনেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূলের নামে গোটা গাজা উপত্যকাজুড়ে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানোর পরও থামছে না ইসরাইলি হায়েনা।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত