সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

পদ্মায় পানি বৃদ্ধি

রাজবাড়ীতে শুরু হয়েছে পদ্মার ভাঙ্গন

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ০৯:৫২ এএম

পদ্মায় পানি বৃদ্ধির ফলে ফের তীব্র ভাঙ্গন শুরু হয়েছে রাজবাড়ীতে। বুধবার (২০ অক্টোবর) বিকেলে গুড়িগুড়ি বৃষ্টি শুরু হলেই শহরের গোদার বাজার এলাকায় দেখা দেয় ভাঙ্গন। মুহুর্তেই নদীগর্ভে বিলিন হয়েছে অন্তত ৫০ মিটার এলাকায় থাকা রাজবাড়ী শহর রক্ষা বাধের স্থায়ী পাইলিং। এখনও মারাত্বক ঝুঁকিতে রয়েছে রাজবাড়ী শহর রক্ষা বাঁধ, বসতবাড়িসহ বহু গুরুত্বপূর্ণ স্থাপনা।

এলাকাবাসী জানান, বুধবারের ভাঙ্গনে পুনরায় আতঙ্কিত হয়ে পরেছেন তারা। এখন রাত জেগে পাহারা দেওয়া ছাড়া আর উপায় নেই। তারা অভিযোগ করে বলেন, বুধবার বিকেল থেকে ভাঙ্গন শুরু হলেও রাত পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের কোন কর্মকর্তার দেখা পাননি তারা।

আর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ বলেন, পদ্মায় পানি বৃদ্ধির ফলে ফের ভাঙ্গন দেখা দিয়েছে। শ্রমিক সঙ্কটের কারনে রাতে কাজ করা সম্ভব নয়। তবে বৃহস্পতিবার সকাল থেকে ভাঙ্গন এলাকায় জিও ব্যাগ ফেলা শুরু হবে। 


একাত্তর/এআর

রাজবাড়ীতে দাড়িয়ে থাকা পাট বোঝাই একটি  ট্রাকে গ্যাস বহনকারী অপর একটি ট্রাকের ধাক্কায় দিলিপ শিকদার নামে এক সহকারির মৃত্যু।
প্রিয়জনের সাথে ঈদের আনন্দ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। ফলে চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায়। 
রাজবাড়ীতে ভিজিএফের চাল বিতরণের তথ্য জানতে চাওয়ায় তিন সাংবাদিককে গালাগালসহ শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। একই সঙ্গে তাদের ইউনিয়ন পরিষদ থেকে বের করে দেওয়া হয়েছে।
রাজবাড়ীতে তরমুজ খেয়ে চারজন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে দাবি স্বজনদের। তবে চিকিৎসক বলছেন, পরীক্ষার পরেই জানা যাবে প্রকৃত কারণ।
নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত