সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

তিস্তার পানি কমে নীলফামারিতে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ০৫:০৫ পিএম

তিস্তার পানি কমে যাওয়ায় নীলফামারিতে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে বসতবাড়িতে পানি থাকায় এখনো ঘরে ফিরতে পারেনি অধিকাংশ মানুষ। 

পানি উন্নয়ন বোর্ড ডালিয়া সূত্র জানায়, শুক্রবার (২২ অক্টোবর) সকালে পানি বিপদসীমার নিচে নেমে আসে। 

এদিকে নদীর পানি কমলেও বাঁধ ভেঙ্গে লোকালয়ে যে পানি প্রবেশ করেছে তা পুরোপুরি না নামায় ঘরে ফিরতে পারেনি অনেক বানভাসি মানুষ। তারা এখনো বাধ বা উঁচু স্থানেই রয়েছে।

পূর্বছাতনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ খান জানান, স্থানীয় প্রশাসনের উদ্যোগে এসব মানুষকে খিচুড়ি ও মুড়িসহ বিভিন্ন শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে। 

ক্ষতিগ্রস্ত এসব পরিবারের দ্রুত পুনঃবাসনের দাবি জানান স্থানীয় জনপ্রতিনিধিরা।

আরও পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে মাদ্রাসায় হামলা: সাত জন নিহত

এর আগে বুধবার সকালে আকষ্মিক বাড়তে থাকে তিস্তার পানি। বাড়তে বাড়তে দুপুরের পর নীলফামারীর ডালিয়া পয়েন্টে বিপদসীমার ৭০ সেন্টিমিটার উপরে উঠে নদীর পানি।

এতে ডিমলা ও জলঢাকা উপজেলার আটটি ইউনিয়নের ছয় হাজার পরিবারের অন্তত ২৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এসময় পানির তোড়ে ভেঙ্গে যায় ব্যারেজ সংলগ্ন ফ্লাড বাইপাসসহ ছোটবড় নয়টি বাঁধের ৯৩০ মিটার অংশ।

 

একাত্তর/আরবিএস  

পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে। এতে ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি...
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এখন পর্যন্ত যুদ্ধ ছাড়া পৃথিবী একটি দিন কাটিয়েছে কিনা, তা নিয়ে অনেকের মনেই সংশয় আছে। কারণ, দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হবার কয়েক বছরের মধ্যেই বিশ্বের বহু দেশ আবারও সংঘাতে...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত