সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলায় ২৫ মামলা, গ্রেপ্তার ১৭৪

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ০২:৫৩ পিএম

নোয়াখালীর বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় এ পর্যন্ত মোট ২৫টি মামলা দায়ের করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ১৭৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে রয়েছেন এজাহারনামীয় ৬৬ এবং সন্ধিগ্ধ আরও ৬৫ জন। 

রোববার (২৪ অক্টোবর) নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে একাত্তরকে জানান, জেলার বিভিন্ন স্থানে পুজা মণ্ডপ ও মন্দিরে হামলার ঘটনায় শনিবার (২৩ অক্টোবর) পর্যন্ত মোট ২৫টি মামলা রুজু করা হয়েছে। এর মধ্যে বেগমগঞ্জ মডেল থানায় চৌমুহনী এলাকার চারটিসহ মোট ১০টি মামলা হয়েছে । যার মধ্যে এজাহারনামীয় রয়েছে ১৬৩ জন। এর মধ্যে এজাহারনামীয় ৬৩ জন এবং সন্ধিগ্ধ ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মোট গ্রেপ্তার ১২২ জন। 

অপরদিকে হাতিয়া থানায় ১০টি মামলা  করা হয়েছে । এতে এজাহারনামীয় আসামি রয়েছেন ১৬০ জন। গ্রেপ্তার করা হয়েছে এজাহারনামীয় ১২ এবং সন্ধিগ্ধ ১৪ জনসহ মোট ২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

সোনাইমুড়ী থানায় দায়েরকৃত মামলার সংখ্যা একটি। এতে এজাহারনামীয় আসামি রয়েছেন ছয় জন। এজাহারনামীয়  একজন এবং সন্ধিত ছয় জনসহ মোট নয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

সেনবাগ থানায় মামলা হয়েছে একটি। এজারনামীয় আসামি রয়েছে ছয় জন। তার মধ্যে গ্রেপ্তার করা হয়েছে এজাহার নামীয় ছয় এবং সন্ধিত দুই জন। মোট গ্রেপ্তার আট জন। 

কবিরহাটে মামলা হয়েছে একটি। এতে কোনো এজাহারনামীয় আসামি না থাকলেও সন্ধিগ্ধ হিসেবে এ পর্যন্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

আরও পড়ুন: চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলার দায় স্বীকার আরও তিনজনের

কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তার মধ্যে এজাহারনামীয় রয়েছে চার জন। গ্রেপ্তার করা হয়েছে একজনকে। 

এছাড়া চাটখিলে ও একটি মামলা হয়েছে থানায়। এতে এজাহারনামীয় আসামি রয়েছে ১৪ জন। গ্রেপ্তার করা হয়েছে এজাহারনামীয় ছয় জন। মোট মোট গ্রেপ্তার ছয় জন। 

তিনি আরো  জানান, জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে হামলাটি পূর্ব পরিকল্পিত। হামলাকারীদের এক পক্ষ বাজারের প্রধান সড়কে থাকা পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করে, আর সাতটি গ্রুপ এক যোগে সাতটি মন্দিরে হামলা চালিয়েছে বলে আমরা বিভিন্ন সূত্রে নিশ্চিত হয়েছি। ভিডিও ফুটেজ দেখে সহিংসতাকারিদের চিহ্নিত করে শনিবার থেকে অভিযান পরিচালনার মাধ্যমে তাদের গ্রেপ্তার করা হচ্ছে । 

তিনি আরো জানান প্রথম দিকে অনেককে গ্রেপ্তার করা হলেও এখন সুনির্দিষ্টভাবে তথ্য প্রমানের ভিত্তিতে সাম্প্রদায়িক সহিংসার ঘটনায় জড়িতের গ্রেপ্তার করা হয়েছে। কাউকে হয়রানি করা হবে না।

একাত্তর/এসি

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
নোয়াখালীর সেনবাগে মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে ছুরিকাঘাতে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।
নোয়াখালীতে একটি ফলের আড়তে চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির দাবি, সিন্দুক ভেঙে এক কোটি ২৮ লাখ টাকা চুরি করা হয়েছে। 
নোয়াখালীতে ঈদে বেড়াতে এসে একটি পরিবার সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। এসময় দেশীয় অস্ত্রের আঘাত নারীসহ পাঁচ জন আহত হয়েছেন। তাদের মধ্যে তিন জনকে গুরুতর জখম অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত