সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

গাড়ি ভাঙচুর করায় আগুন না নিভিয়েই চলে গেল ফায়ার সার্ভিস

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৫:১৩ পিএম

মুন্সিগঞ্জের শ্রীনগরে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হওয়ায় ফায়ার সার্ভিসের একটি গাড়ি ভাঙচুর করেছে স্থানীয় জনতা। রোববার (২৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার বাড়ৈগাও এলাকা এ ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত তিনটা ১০ মিনিটে বাড়ৈগাও এলাকার একটি চায়ের দোকানে প্রথমে আগুন লাগে। মুহূর্তে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে চায়ের দোকানসহ পাশের একটি কম্পিউটার ও একটি কসমেটিকসের দোকান সম্পূর্ণ পুড়ে যায়। এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছায় মুন্সিগঞ্জের শ্রীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট। এসময় দেরিতে ঘটনাস্থলে পৌঁছানোর অভিযোগে উত্তেজিত লোকজন ফায়ার সার্ভিসের গাড়িতে ঢিল ছুড়ে ভাঙচুর করে। এতে বাধ্য হয়ে ঘটনাস্থল থেকে ফিরে যান ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

শ্রীনগর ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মাহফুজ রিবেন গণমাধ্যমকে বলেন, বাড়ৈগাও এলাকায় একটি চায়ের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় রাত তিনটা ২২ মিনিটে আমরা খবর পাই। ঘটনাস্থল কাছাকাছি হওয়ায় তিনটা ৩৪ মিনিটে আমরা ঘটনাস্থলে পৌঁছি। এ সময় বাজারে জড়ো হওয়া উত্তেজিত জনতার কারণে আগুন নেভানোর কাজ করতে পারিনি আমরা। পরে ওই স্থানে জড়ো হওয়া জনতা ফায়ার সার্ভিসের গাড়িতে ঢিল ছুড়ে ভাঙচুর করে। এতে গাড়ির একপাশের কাচ ভেঙে যায়। পরিস্থিতি বেসামাল দেখে উপস্থিত পুলিশ সদস্যদের পরামর্শে আমরা ফিরে আসি। 

পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিতে চাইলে স্থানীয় জনপ্রতিনিধিরা আমাদের ক্ষতিপূরণ দিয়ে দেন। তাই আমরা আর কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করিনি। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান হয়ে গেছে বলেও তিনি জানান। 


একাত্তর/এসএ

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
সাভার পৌর শহরের ব্যাংক কলোনী এলাকায় ল্যাব এইড হাসপাতাল পার্শ্ববর্তী কার্টন ও ভাঙারির গোডাউনে লাগা আগুন প্রায় দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে জানা...
সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। তবে এ ঘটনার পর সিলেট শহরসহ বিদ্যুৎকেন্দ্রের আশেপাশের কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে।
বন্দরনগরী চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারের এয়াকুব নগর বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে ফায়ার সার্ভিস। এতে বেশ কয়েকটি ঘর পুড়ে গেলেও প্রাণহানির কোনো খবর পাওয়া যায়নি।
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
দল থেকে বহিস্কার করেও ভোটমুখী নেতাকর্মীদের ঠেকাতে পারছে না বিএনপি। প্রথম ধাপের উপজেলা নির্বাচনে শুধু চেয়ারম্যান পদেই ভোটের মাঠে রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ৩৮ নেতা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত