সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার, প্রভাষক রিমান্ডে

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ০৬:০৭ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করায় কিশোরগঞ্জে কলেজের প্রভাষক মোহাম্মদ রুহুল আমীনকে দুইদিনের রিমান্ড দিয়েছে আদালত। আজ বুধবার (২৭ অক্টোবর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আনিসুল হক শুনানী শেষে দুইদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ২৫ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা এবং হোসেনপুর থানার ওসি (তদন্ত) জয়নাল আবেদীন গ্রেপ্তারকৃত রুহুল আমীনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

হোসেনপুর থানার ওসি (তদন্ত) এবং মামলার তদন্ত কর্মকর্তা জয়নাল আবেদীন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগে শনিবার রাতে পুলিশ জেলা শহরের আখড়াবাজার ব্রীজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্ত্বর এলাকা থেকে রুহুল আমীনকে আটক করে। পরে হোসেনপুর থানার উপ পরিদর্শক (এসআই) বাদল তালুকদার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ২৩ অক্টোবর মামলাটি দায়ের করেন বলে তিনি জানান।

আরও পড়ুন: দেশে চালক ও রাইডাররা সব সুবিধা নিতে জানেন না: উবার

এদিকে এ ঘটনায় প্রভাষক মোহাম্মদ রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ পরিচালনা কমিটি। হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুছলেহ উদ্দিন খান জানান, গত ২৫ অক্টোবর অনুষ্ঠিত কলেজের পরিচালনা কমিটির সভায় রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সেই সাথে ওই ঘটনার তদন্তে একটি কমিটি গঠনসহ রুহুল আমীনকে স্থায়ীভাবে বরখাস্ত করার ব্যবস্থা গ্রহণ করতে জাতীয় বিশ্ববিদ্যালয়কে চিঠি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলেও জানান তিনি। 

উল্লেখ্য, আটক মোহাম্মদ রুহুল আমীন (৪৩) কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের রসায়ন বিভাগের প্রভাষক। তিনি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলা কড়ইকান্দি গ্রামের মৃত আব্দুল হামিদের পুত্র। কিশোরগঞ্জ জেলা শহরের হয়বতনগর ফিসারী রোডের একটি ভাড়া বাসায় স্বপরিবারে তিনি থাকতেন বলে জানা গেছে।


একাত্তর/টিএ

পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেছে। এতে ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি...
ভারতের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস ও মুসলমানদের সরাসরি আক্রমণ করে বক্তব্য দেয়ার প্রতিবাদে নির্বাচন কমিশনকে চিঠি লিখেছেন প্রায় ২০ হাজার নাগরিক, যে চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির...
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণে ছয় দিনের দ্বিপক্ষীয় সফরে ব্যাংকক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে তাকে রাজকীয় কায়দায় বরণ করে থাই সরকার। শেখ হাসিনার এই সফরের মধ্য...
একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত