সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

সেলুনে চলবে শুধু সুন্নতি আর আর্মি কাটিং, অন্যথায় ব্যবস্থা!

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ০৭:২৩ পিএম

সুন্নতি বা আর্মি কাটিং ছাড়া অন্য কোনো স্টাইলে চুল কাটলে সেলুন মালিক ও কারিগরদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নোটিশ দিয়েছিলেন ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার। গত সোমবার (২৫ অক্টোবর) এ বিজ্ঞপ্তি জারি করে ইউনিয়নের সবখানে পোস্টার লাগান নতুন এই ইউপি চেয়ারম্যান।

পরে সমালোচনার মুখে আজ বুধবার (২৭ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ একাউন্ট থেকে ক্ষমা চেয়ে একটি পোস্ট দেন তিনি।

এর আগে, বিজ্ঞপ্তি জারির পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে আলোচনার ঝড়। সমালোচনা চলছে বিভিন্ন সচেতন মহলে। বাংলাদেশ সংবিধানের ৩১ ও ৩২ ধারা লঙ্ঘন করে মানুষের জীবন ও ব্যাক্তিস্বাধীনতার অধিকার ক্ষুণ্ন করে এমন নোটিশ জারি করায় ক্ষোভ প্রকাশ করে ছাত্র সমাজ ও স্থানীয়রা। এমন বিজ্ঞপ্তির প্রতিবাদ করায় এক কিশোরকে মারধরের অভিযোগও ওঠে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে।

image


আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার, প্রভাষক রিমান্ডে

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদারের সাথে কথা বললে তিনি জানান, আমি স্থানীয় মুসল্লিদের সাথে কথা বলে ২৫ সেপ্টেম্বর নোটিশ জারি করেছি। এছাড়া কিশোরকে মারধরের প্রসঙ্গে তিনি বলেন, আমার ছেলে তুষারের সাথে স্থানীয় জসিমের ছেলের বাক-বিতন্ডা হয়েছে। তবে আমি মিট করে নিয়েছি।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার নোমান রাহুল বলেন, ইউপি চেয়ারম্যান এরকম নোটিশ জারি করতে পারে না। এতে তিনি মানুষের রুচিশীলতা ও ব্যক্তিস্বাধীনতা ক্ষুন্ন করেছেন।

উল্লেখ্য, সর্বশেষ ইউপি নির্বাচনে প্রথমবারের মত নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হন।


একাত্তর/টিএ

পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত