সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

পাটুরিয়ায় ফেরি ডুবি: আজকের মতো উদ্ধার অভিযান শেষ

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১১:০২ পিএম

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে বিআইডব্লিউটিসির ডুবে যাওয়া রো-রো ফেরি শাহ আমানতের উদ্ধার কাজ স্থগিত ঘোষণা করেছে নৌ পরিবহন কর্তৃপক্ষ। বুধবার (২৭ অক্টোবর) রাত সা‌ড়ে আটটায় নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. দেলোয়ার হোসেন ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান। তবে আগামীকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল থেকে আবারও উদ্ধার শুরু করা হবে জানান তিনি। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, ডুবে যাওয়া ফেরি থেকে একটি মোটরসাইকেল, চারটি ট্রাক ও পাঁচটি কভারভ্যান উদ্ধার করা হয়। বাকি পাঁচটি পণ্যবাহী ট্রাক এখনও পানিতে ডুবে আছে। 

বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ হামজা উদ্ধার কাজ চালালেও অপর আরও একটি উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ চাঁদপুর থেকে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। আগামীকাল বিকেলের মধ্যে ঘটনাস্থলে জাহাজটি পৌঁছাতে পারে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। 

এদিকে ফেরি ডুবির ঘটনায় নৌ পরিবহন মন্ত্রণালয় ও মানিকগঞ্জ জেলা প্রশাসক পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের গঠিত সাত সদস্যের কমিটিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান আব্দুল হামিদ ও জেলা প্রশাসনের গঠিত চার সদস্যের কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ছানোয়ারুল হককে প্রধান করা হয়েছে। 

image


আরও পড়ুন: আবারও নাম্বার ওয়ান সাকিব আল হাসান

তদন্ত কমিটি ফেরি দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন বলে জানা গেছে। 

উল্লেখ্য, বুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া পাঁচ নম্বর ফেরিঘাটে পণ্য বোঝাই ১৪টি ট্রাক ও চারটি মোটরসাইকেল নিয়ে রো-রো ফেরি শাহ আমানত আকস্মিক ভাবে নদীতে হেলে পড়ে ডুবে যায়। 

একাত্তর/এসি

রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত