সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলা: যুবদল নেতাসহ গ্রেপ্তার আরও ৫

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১১:২৪ পিএম

নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলার মামলায় জেলা যুবদলের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আজিম সুমনসহ (৪৯) জামায়াতের রাজনীতির সাথে জড়িত পাঁচ জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় জেলা পুলিশ সুপারের সভা কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার শহীদুল ইসলাম। 

পুলিশ সুপার জানান,  বেগমগঞ্জ থানা ও জেলা গোয়েন্দা পুলিশ রাঙ্গামাটি এলাকায় অভিযান চালিয়ে জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন ওরফে জিএস সুমনকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পূজা ম-প-মন্দিরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের তিনটিসহ মোট চারটি মামলা রয়েছে। এর আগে জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ফয়সাল ইনাম কমলের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতেও সুমনের নাম বলা হয়েছে। 

এছাড়া পুলিশ ভিডিও ফুটেজ দেখে এ সহিংস ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে চৌমুহনী মধ্য হাজিপুর গ্রামের আবদুল মালেকের ছেলে রাজু রহমান (২৫),  জামায়াতের কর্মী পূর্ব হাজিপুর গ্রামের সোলেমান মিয়ার ছেলে শরীফুল ইসলাম সুজন (২৯),  একলাশপুর গ্রামের হারুন অর রশিদের ছেলে খোরশেদ আলম রাসেল (২৭),  হাজিপুর গ্রামের আলী আজমের ছেলে আবদুর রহিমকে (৭০) গ্রেপ্তার করেছে।

আরও পড়ুন: পাটুরিয়ায় ফেরি ডুবি: আজকের মতো উদ্ধার অভিযান শেষ

পুলিশ সুপার আরও জানান, গ্রেপ্তার আসামিদের আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হবে। 

প্রসঙ্গত, নোয়াখালীতে সাম্প্রদায়িক সহিংস ঘটনায় মোট ২৯টি মামলা হয়েছে। তার মধ্যে বেগমগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনেসহ ১৫টি মামলা হয়েছে। এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ২০৭ জন। তাদের মধ্যে পাঁচ জন আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন এবং পৃথকভাবে মোট ১১ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দায়ের করা বেগমগঞ্জ মডেল থানায় তিনটি মামলা সুষ্ঠু তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

একাত্তর/এসি

পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত