সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ভাসানচর থেকে পালানো শিশুসহ ২৫ রোহিঙ্গা আটক

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ০৮:৩১ পিএম

হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজার যাওয়ার পথে শিশুসহ ২৫ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে নোয়াখালীর সুবর্ণচরের স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের থেকে তাদের আটক করা হয়।

চরজব্বর থানার পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান জানান, আটকদের মধ্যে ১০ জন শিশু রয়েছে। বৃহস্পতিবার বিকেলের দিকে তাদের ভাসানচরের উদ্দেশ্যে পাঠানো হবে।

মিজানুর রহমান আরও জানান, বুধবার রাতে ১০ জন শিশুসহ ২৫ জন রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে দালালের সহযোগিতায় চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। পথে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন এলাকায় দালাল ও নৌকার মাঝি রাতে তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যায়। পরে বৃহস্পতিবার সকালে বাসিন্দারা বিষয়টি টের পেয়ে পুলিশকে জানায়। খবর পেয়ে সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৈতি সর্ববিদ্যা ও চরজব্বর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

আরও পড়ুন: নুরসহ সম্প্রীতি নষ্টকারীদের ওপর গজব প্রার্থনা কাদের মির্জার

ইউএনও জানান, আটকদের পুলিশ হেফাজতে রাখা হয়েছে। ভাসানচর আশ্রয়ন কেন্দ্রের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। কোস্টগার্ড এসে সুবর্ণচর থেকে পুনরায় তাদের ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে নিয়ে যাবে।

একাত্তর/এসি

রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
নোয়াখালীর সেনবাগে মেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে ছুরিকাঘাতে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।
নোয়াখালীতে একটি ফলের আড়তে চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানটির দাবি, সিন্দুক ভেঙে এক কোটি ২৮ লাখ টাকা চুরি করা হয়েছে। 
ভারতের সাত দফার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় শুক্রবার ভোট দেবেন ভোটাররা। দফায় ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৯টি আসনে ভোট দেবেন ভোটাররা। এরমধ্যে পশ্চিমবঙ্গে ভোট হবে তিনটি আসনে।
তীব্র গরমের সাথে যোগ হয়েছে ওয়াসার পানির সঙ্কট। দুর্বিষহ দিন পার করছেন রাজধানীর মাটিকাটা, ভাষানটেক, নদ্দাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ। ভুক্তভোগীদের দাবি, বছরের এই সময়ে পানির সঙ্কট প্রতি বছরের চিত্র।...
ইসরাইলি এক নারী আইনজীবী ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন- হামাসের বিরুদ্ধে পরিকল্পিত গণধর্ষণের অভিযোগে এনে গোটা বিশ্বেই হইচই ফেলে দিয়েছিলেন। আন্তর্জাতিক আইন, মানবাধিকার ও নারী অধিকার নিয়ে কাজ করা এই...
সাতক্ষীরায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিয়ে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের বাইপাস রোডে দেবনগর মোড় এলাকায় এ দুর্ঘটনা...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত