সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

নৌকা প্রতীক পেয়েই জামায়াত নেতার ফুল নিলেন মেয়র

আপডেট : ২৯ অক্টোবর ২০২১, ০১:৪১ পিএম

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আহসানুল হক তুহিন। নৌকা প্রতীক নিয়ে গলাচিপা আসার পরদিনই তিনি উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মোহাম্মদ ফোরকান মিয়ার কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেছেন এবং তাকে পাশে বসিয়ে নির্বাচনী সভা করেছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে এমনই একটি ছবিতে মেয়রের পাশে জামাতের সেক্রেটারিকে দেখা গেছে। আর টেবিলের ওপরে ছিল একটি গাদা ফুলের মালা। 

ওই সভায় উপস্থিত একাধিক সদস্য নিশ্চিত করেছেন জামাতের সেক্রেটারি প্রথমে মেয়র তুহিনকে মালা পরিয়ে দেন। এরপর বিএনপি নেতা ও ২নং ওয়ার্ডের কমিশনার গোলাম সরোয়ার আঁখিও তাকে ফুলের মালা পরান। এরপর প্রায় ৪০ মিনিট জামায়াত নেতাকে পাশে বসিয়ে বৈঠক করেন আহসানুল হক তুহিন। 

image

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগে সাধারন সম্পাদক গোলাম মোস্তফা টিটু বলেন, জামায়াত আওয়ামী লীগের রাজনৈতিক শত্রু, যুদ্ধাপরাধীদের দল, তাদের সাথে যাদের সখ্যতা থাকে তারা আর যায় হোক মনে প্রাণে আওয়ামী লীগ না। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জানান, বিষয়টা আমার জানা নেই, তবে জামায়াতের সাথে সখ্যতা আমরা ভালো চোখে দেখিনা।

মেয়র আহসানুল হক তুহিন জানিয়েছেন, তিনি জানতেন না যে মাওলানা ফোরকান মিয়া জামায়াত করেন বা জামায়াতের গলাচিপা কমিটির সাধারন সম্পাদক। মেয়রের এই বক্তব্যকে হাসকর বলছেন স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

বর্তমান মেয়রের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে বিএনপি-জামায়াতের ঘনিষ্ঠতার কথা বলে আসছিল স্থানীয় আওয়ামী লীগের অনেক নেতারা। বিশেষ করে গত পাঁচ বছরে গলাচিপা পৌরসভা ঠিকাদারি ব্যবসা করেছেন বিএনপি'র বর্তমান উপজেলা কমিটির অনেকে। মেয়রের প্রধান সহচর হিসেবে যিনি পরিচিত তিনি উপজেলা বিএনপি'র শ্রমবিষয়ক সম্পাদক খলিলুর রহমান ওরফে সুইচ খলিল।

আরও পড়ুন: পানি বাড়ছে যমুনায়, সংরক্ষণ প্রকল্প বাঁধে ধস

এই খলিল উপজেলা ২০০৬ সালের ২৮ অক্টোরব আওয়ামী লীগ অফিস পোড়ানোর মামলার আসামি বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক।  

image

শুধু খলিলই নয়, উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক মাকসুদ তালুকদার, উপজেলা কমিটির সদস্য শহিদ তালুকদার, উপজেলা কমিটির আরেক সদস্য কবির তালুকদার এই তিনজন তার আত্মীয়তার সূত্রে গত পাঁচ বছর পৌরসভার ঠিকাদারি নিয়ন্ত্রণ করেছেন বলে অভিযোগ এনে, পৌর আওয়ামী লীগের সম্পাদক দলের সভানেত্রী বরাবর অভিযোগ জানিয়েছিলেন। 

এছাড়া বর্তমান মেয়রের বিরুদ্ধে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযোগ তিনি পাঁচ লাখ টাকা বরাদ্দ দিয়ে বিএনপি অফিসের বাথরুম করে দিয়েছেন। বিএনপি নেতারাও নাম প্রকাশ না করার শর্তে এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেছেন।

আহসানুল হক তুহিনের নানা আবুল হোসেন তালুকদার ওরফে মধু মিয়া স্বীকৃত রাজাকার ছিলেন। ২০০৮ সালে মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক প্রকাশিত তালিকায় তার নাম রয়েছে। নিবারন কবিরাজের বাড়ি লুট করার অভিযোগের কথা সেই তালিকায় উল্লেখ করা হয়েছে।


একাত্তর/আরবিএস  

নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
প্রচণ্ড দাবদাহের পর আকাশে কালো মেঘের সঙ্গে সামান্য বৃষ্টিপাতসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রপােতর ঘটনা ঘটেছে। মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বজ্রপাতে চার জনের মৃত্যু ও বেশ কয়েকজন আহতের খবর পাওয়া গেছে।
মাদারীপুরে বজ্রপাতে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে জেলার শিবচর উপজেলার বহেরাতলা উত্তর ইউনিয়নের সোতার পাড় এবং বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে।
সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি দূতাবাস প্রাঙ্গণে হামলার পাল্টা হিসাবে শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তেহরান। ইসরাইলের ভূখন্ড লক্ষ্য করে কমপক্ষে ৩০০টি ড্রোন ও মিসাইল...
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত