সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ বেনাপোল এক্সপ্রেস

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৫:৪৬ পিএম

বেনাপোল-ঢাকা রুটে চলাচলকারী ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি করোনা মহামারীর কারণে প্রায় দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে।

দেশে ট্রেন, বিমান ও যান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়া হলেও চালু হয়নি এই এক্সপ্রেস ট্রেন। যে কারণে ভোগান্তিতে পড়ছেন বহু মানুষ। 

২০১৯ সালের ১৭ জুলাই শুরু হয় বেনাপোল এক্সপ্রেস ট্রেন। স্বস্তি মেলে বিভিন্ন কাজে প্রতিবেশী দেশে ভারতে আসা-যাওয়া মানুষের। কিন্তু করোনার থাবায় গত বছরের ২৬ মার্চ বন্ধ করে দেয়া হয় এই এক্সপ্রেস ট্রেনটির চলাচল।

এরই মধ্যে দেশে ট্রেন, বিমান ও যান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়া হলেও সৌহার্দ্য আন্তঃনগর বেনাপোল এক্সপ্রেসসহ বেনাপোল থেকে কোন ট্রেন চালু হয়নি। 

বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন ঢাকাসহ দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা ১০ হাজার পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করে ভারতে। 

এদিকে স্টেশন কর্মকর্তারা বলছেন, খুব শিগগিরই ট্রেন চালু করা যায় কিনা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে। 

এদিকে, গেলো শুক্রবার যশোর নাগরিক অধিকার আন্দোলনের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার জানিয়েছেন, ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ফের ঢাকার পথে চলাচল শুরু করবে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে নির্বিঘ্নে মাত্র ছয় ঘণ্টায় বেনাপোলে থেকে ঢাকায় পৌঁছানো সম্ভব। যেখানে পরিবহণে সময় লাগে ৯ থেকে ১০ ঘণ্টা।



একাত্তর/এআর



 


রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত