সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

চার খুনের ঘটনায় পুরুষশূণ্য জগদল, পাহারায় নারীরা

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৮:১০ পিএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে থমথমে মাগুরা সদরের জগদল ইউনিয়ন। গেল দুই সপ্তাহ আগে সদস্য প্রার্থী হওয়াকে কেন্দ্র করে চারজন নিহতের ঘটনায় এখন পুরুষ শূন্য পুরো গ্রাম। 

গ্রেপ্তার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন সবাই। বাড়ি ছেড়ে চলে যাওয়া কোনো পুরুষই এখন পর্যন্ত গ্রামে ফিরে আসেননি। দূর-দূরান্ত থেকে নারী আত্মীয়স্বজনরা এসে বাড়িঘর পাহারা দিচ্ছেন।

এদিকে নতুন করে সহিংসতা এড়াতে বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। পুলিশ বলছে, এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত আছে।

ইউপি নির্বাচনকে ঘিরে জগদল দক্ষিণ পাড়ার তিন নম্বর ও চার নম্বর ওয়ার্ড এখন থমথমে। কোন বাড়িতে নেই পুরুষ। রাতে নারীরা এক জোট হয়ে থাকছেন পাহারায়। 

তারা জানালেন, চার খুনের ঘটনার দুই সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেলেও গ্রামবাসীর মধ্যে এখনো আতঙ্ক কাটেনি। ঘটনার পর গ্রেপ্তারের ভয়ে বাড়ি ছেড়ে গেছে বেশিরভাগ পুরুষ। 

১৫ অক্টোবর জগদল ইউনয়নের তিন নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার নজরুল ইসলাম ও সৈয়দ আলী হাসান সমর্থিত দুই গ্রুপের সংঘর্ষে চারজন নিহত হন। 

এ সময় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। নিহতদের মধ্যে একই পরিবারের তিন ভাই রয়েছেন। খুনের ঘটনায় মামলা হয়েছে দুটি। এতে আসামি করা হয় ১২০ জন। 

নিহত সবুর মোল্লার স্বজনরা বলছেন, এর আগেও নজরুল মেম্বারের হাতে খুন হয়েছেন তার দুই ভাই। আরও দুই ভাই পঙ্গু হয়ে আছেন। 

এদিকে নিরাপত্তা হীনতায় ভুগছেন নজরুল গ্রুপের সমর্থক নিহত ইমরানের স্বজনরাও। আবারও হামলার আশঙ্কায় আছেন তারা। 

দুটি মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন চারজন। মামলা দুটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে জগদল ইউনিয়ন পরিষদের নির্বাচন। 


একাত্তর/এআর

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
চুয়াডাঙ্গায় টানা কয়েকদিন ধরে চলছে অতি তীব্র তাপপ্রবাহ। বৃহস্পতিবার সেখানে তাপমাত্রার পারদ পৌঁছেছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। বৃহস্পতিবার বেলা তিনটায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এসময় বাতাসে...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
অনির্দিষ্ট কালের জন্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদে বাসে একটি বাসে আগুন দিয়েছে শিক্ষার্থীরা।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত