সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মাটির তল থেকে বের হচ্ছে ধোঁয়া, আতঙ্কে এলাকাবাসী

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৮:৩৮ পিএম

বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের শ্যামগাঁতি গ্রামে মাটির তলের তাপমাত্রা বৃদ্ধি পেয়ে ধোঁয়া বের হচ্ছে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে চলছে নানা জল্পনা-কল্পনা। দূর-দূরান্ত থেকে এসে উৎসুক জনতাও ভিড় করছে এই দৃশ্য দেখতে।

রোববার (৩১ অক্টোবর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানীয় লোকজন ওই গর্তের পাশেই একটি পতাকা লাগিয়ে রেখেছেন। গর্তের ভেতর ধোঁয়া দেখা না গেলেও সেখানে গেলে তীব্র তাপমাত্রা অনুভব হয়। যদিও পরে গর্তের ভেতর আগুন জ্বালানোর চেষ্টা করেও জ্বালানো যায়নি।

শ্যামগাতি গ্রামের বাাসিন্দা আসাদুজ্জামান জানান, গত শুক্রবার স্থানীয় কয়েক যুবক শ্যামগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ করে একটি স্থানে মাটির তাপমাত্রা বৃদ্ধির বিষয়টি খেয়াল করে।

এরপর তারা মাটিতে ২/৩ ফুট গর্ত করতেই ব্যাপকভাবে ধোঁয়া বের হতে থাকে। এ সময় মাটির নিচ থেকে বের হওয়া ধোঁয়ার সাথে গ্যাসের মতো একটি গন্ধও বের হয়। গর্ত থেকে বের করা মাটিগুলো আগুনের মতো গরম হয়ে আছে। এতে করে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: স্বীকৃতির দাবিতে হুশিয়ারী বার্তা পাঠালো তালেবান

এদিকে সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে দূর-দূরান্ত থেকেও উৎসুক লোকজন গর্ত দেখতে আসছে। তবে দিনের আলোতে ধোঁয়া ভালোভাবে বোঝা না গেলেও সকালে ও রাতে স্পট ধোঁয়া বের হতে থাকে।

স্থানীয় মোলা বক্স জানান, গর্তের ভিতরের মাটি আগুনের মতো গরম হয়ে আছে। এটা পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয়, কেনই বা তিনদিন ধরে ধোঁয়া বের হচ্ছে এবং কেনই বা মাটির নিচে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। এজন্য সরকারি দায়িত্বপ্রাপ্তদের গবেষনার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এব্যাপারে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ঘটনাটি মৌখিক শুনেছি। তবে পরীক্ষা-নিরীক্ষা ছাড়া এব্যাপারে কিছুই বলা সম্ভব নয়।


একাত্তর/টিএ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
আনার হত্যার কিলিং মিশনে নেতৃত্ব দেয়া আমানউল্লাহ আমানের নাম মূলত শিমুল ভূঁইয়া। গোয়েন্দারা জানিয়েছেন, অতীতের অপরাধ মুছতে কিছুদিন আগে সে তার পাসপোর্ট বদল করেছে।
কক্সবাজারের উখিয়ায় বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগেছে। ইতিমধ্যে ওই আগুন ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করেছে। তবে এর সূত্রপাত কীভাবে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।
নারায়ণগঞ্জে স্বামীর পরকীয়ায় বাধা দেওয়ায় স্ত্রীকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে জেলার সোনারগাঁও উপজেলার ভট্টপুর এলাকায় একটি পুকুর থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত