সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

করোনার সংক্রমণ বাড়লেও টিকায় আগ্রহ কমেছে

আপডেট : ১৫ মার্চ ২০২১, ০৭:৪৪ পিএম

সারাদেশে করোনার সংক্রমণ বাড়তে শুরু করলেও টিকা নেয়ার প্রতি মানুষের আগ্রহ কমেছে। নিবন্ধনের হারও কমেছে। নিবন্ধন করেও টিকা নিচ্ছে নিতে যাচ্ছেন না অনেক মানুষ। উত্তরের বড় জেলা রাজশাহীতে টিকার নিবন্ধন কমতে শুরু করেছে। এর কারণ হিসেবে রাজশাহীর সিভিল সার্জন জানান, প্রথমদিকে বেশি মানুষের আগ্রহ বেশি ছিলো, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এই আগ্রহ কমেছে। 

ঢাকার কাছেই গাজীপুরে প্রতিদিনই করোনা রোগী শনাক্ত হচ্ছে। তারপরও টিকা নেয়ার প্রতিও আগ্রহ নেই বেশিরভাগ মানুষের। ৫০ লাখ মানুষের বসবাস হলেও এ পর্যন্ত টিকা নিয়েছে মাত্র ১ লাখ ৮ হাজার মানুষ। এখনও টিকার নেয়া প্রতি সচেতনতা না বাড়ায় ব্রাহ্মণবাড়িয়াতেও কমে গেছে প্রথম ডোজের নিবন্ধনের সংখ্যা। একই চিত্র হবিগঞ্জে। প্রথম দিকে প্রতিদিন প্রায় ১২০০ থেকে ১৫০০ মানুষকে টিকা দেয়া হলেও এখন তা নেমে এসেছে একশতে। অথচ জেলাটিতে করোনার বিস্তার বাড়ছে। 

ঝিনাইদহে যারা টিকা নিচ্ছেন তাদের মধ্যে সরকারি-বেসরকারি চাকুরীজীবীর সংখ্যাই বেশি। সিভিল সার্জন জানান, এখন পর্যন্ত জেলায় ৫৬ হাজার মানুষ টিকা গ্রহণ করেছেন। 

এদিকে সংক্রমণ বাড়ায় চট্টগ্রামের আন্দরকিল্লা, চকবাজারসহ আরো কয়েকটি স্থানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি যশোরের আট উপজেলায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।


বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
ভৈরব পৌর শহরের মানোন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে অতি ভারী বর্ষণে আবারও প্রায় অচল হয়ে পড়েছে চট্টগ্রাম মহানগরীতে। এতে চরম দুর্ভোগে পড়েছে বন্দরনগরীর বাসিন্দারা। ২০৫ মিলিমিটার বৃষ্টিতে অবরুদ্ধ হয়ে পড়েছে নগরবাসী।
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনার পাইকগাছা কয়রা এবং দাকোপ উপজেলার বেশ কয়েকটি জায়গায় বেড়িবাধ ভেঙে জলোচ্ছ্বাসের তোড়ে ভেসে গেছে শত শত ঘেরের মাছ।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত