সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ!

আপডেট : ১৫ মার্চ ২০২১, ০৮:২২ পিএম

রোববার স্বাস্থ্য অধিদপ্তর ১ হাজার ১৫৯ জনের করোনা শনাক্তের কথা জানিয়েছিল। আর পরের দিন সোমবার শনাক্ত হয়েছে ১ হাজার ৭৭৩ জন। এটি গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত। আর একদিনের ব্যবধানে প্রায় দেড় গুণ বেশি।

এর আগে গতবছরের ১৫ ডিসেম্বর এর চেয়ে বেশি রোগী শনাক্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেদিন মোট ১ হাজার ৮৭৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল।

এদিকে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৬ জনের মৃত্যু হয়েছে। গত দুই মাসে এটি সর্বোচ্চ। এর আগে গত ১০ জানুয়ারি সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু হয়।

এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত ৫ লাখ ৫৯ হাজার ১৬৮ জন। আর মৃতের সংখ্যা ৮ হাজার ৫৭১ জন।

এদিকে, সংক্রমণ বাড়তে থাকায় পরীক্ষার তুলনায় দৈনিক শনাক্তের হারও ২৭ ডিসেম্বরের পর প্রথমবারের মত ৯ শতাংশ পেরিয়ে গেছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৬৯৫টি। পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৪৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে চিকিৎসাধীন আরও এক হাজার ৪৩২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত একদিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ১৩ হাজার ১২৭ জন হয়েছে।

বাংলাদেশে গত বছর ৮ মার্চ করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়া পরে। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
সাগরে মাছের উৎপাদন ও প্রজনন বাড়াতে রোববার মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে ইলিশসহ সব ধরনের মাছ শিকার। এই নিষেধাজ্ঞা থাকবে ৬৫ দিন পর্যন্ত।
দেশে একদিনে বজ্রপাতে দুই কিশোর ও এক তরুণসহ চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত ফেনী, সাতক্ষীরা ও কুমিল্লায় এই মৃত্যুর ঘটনা ঘটে। তার মধ্যে ফেনীতে এক তরুণ ও কিশোর,...
নওগাঁয় পুকুর থেকে প্রাচীন একটি লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার করা হয়েছে। মেপে দেখা গেছে, মূর্তিটির ওজন চার কেজি ৭০০ গ্রাম। কালো রঙের পাথরের তৈরি মূর্তিটি কষ্টি পাথর বলে ধারনা করা হলেও সংশ্লিষ্ট কেউ...
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর ইরানের পরবর্তী কান্ডারির নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রটির নতুন প্রেসিডেন্ট।
রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
অধিকার ছাড়িয়া দিয়া অধিকার রাখিতে যাইবার মতো বিড়ম্বনা আর নাই’-হৈমন্তী গল্পে রবীন্দ্রনাথ এমনটা মনে করলেও বিড়ম্বনা নিয়ে কিছু যায় আসেনা বাংলাদেশ ব্যাংকের। তাই হয়তো ব্যাংক ঋণের সুদ হার বাজারভিত্তিক করার...
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত