সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মাস্ক পরাসহ তিন বিষয়ে কঠোর হচ্ছে সরকার

আপডেট : ১৬ মার্চ ২০২১, ০৭:০৩ পিএম

করোনার সংক্রমণ আবারো ঊর্ধ্বমুখী হওয়ায় নড়েচড়ে বসেছে স্বাস্থ্য অধিদপ্তর। ভাইরাসটির বিস্তার ঠেকাতে মাস্ক পরা বাধ্যতামূলক করার পাশাপাশি আরো কিছু নির্দেশনা কার্যকরে মাঠে নামছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে এক বৈঠকে যোগ দেওয়ার পর স্বাস্থ্য অধিদপ্তরে ফিরে এই বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম।

তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্য অধিদপ্তরের করণীয় বিষয়ে বৈঠকে নির্দেশনা দেওয়া হয়েছে। সবচেয়ে বেশি জোর দেয়া হয়েছে মাস্ক পরার উপর। বলা হয়েছে প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নিয়ে জনমানুষকে সব সময় মাস্ক ব্যবহারে বাধ্য করা’।  দেশের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বলেন, ‘আমাদের নির্দেশনা দেওয়া হয়েছে- রেস্তোরাঁ, পরিবহনে ভিড় এড়ানো, সবাইকে মাস্ক পরানো, পর্যটন কেন্দ্রগুলোয় যেন লোকজন ভিড় না করে’।

করোনার সংক্রমণে লাগাম টানতে গেলো বছরের মতো আবারো লকডাউন আসছে কিনা এমন প্রশ্নের উত্তর অধ্যাপক খুরশীদ আলম বলেন, কঠোর লকডাউনের বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয় নাই। তবে আগের যে স্বাস্থ্যবিধি ছিল, সেগুলো বেশি বেশি করে মানা, সেগুলো প্রচার করা নিয়ে আলোচনা হয়েছে’। তিনি জানান, বিমানবন্দরে ঝুঁকিপূর্ণ দেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বলা হয়েছে। সেসাথে, সারাদেশের হাসপাতালগুলোতে চিকিৎসা সুবিধা নিশ্চিত করার বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।


বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
ভৈরব পৌর শহরের মানোন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে অতি ভারী বর্ষণে আবারও প্রায় অচল হয়ে পড়েছে চট্টগ্রাম মহানগরীতে। এতে চরম দুর্ভোগে পড়েছে বন্দরনগরীর বাসিন্দারা। ২০৫ মিলিমিটার বৃষ্টিতে অবরুদ্ধ হয়ে পড়েছে নগরবাসী।
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনার পাইকগাছা কয়রা এবং দাকোপ উপজেলার বেশ কয়েকটি জায়গায় বেড়িবাধ ভেঙে জলোচ্ছ্বাসের তোড়ে ভেসে গেছে শত শত ঘেরের মাছ।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত