সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠ পর্যায়ে অভিযান শুরু

আপডেট : ১৬ মার্চ ২০২১, ০৮:১৭ পিএম

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশের বেশিরভাগ জেলায় স্বাস্থ্যবিধি মানাতে অভিযান শুরু করেছে প্রশাসন। পাশাপাশি চলছে টিকা কার্যক্রমও। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, করোনা নিয়ন্ত্রণে সব ধরণের পদক্ষেপই তারা নিচ্ছেন।

খুলনা বিভাগের দশ জেলায় এখন পর্যন্ত নিবন্ধনের সংখ্যা ছাড়িয়েছে সাত লাখের বেশি। অথচ সেখানে প্রথম ডোজের টিকা বরাদ্দ ছিলো ৬ লাখ। পরবর্তীতে অতিরিক্ত এক লাখ ডোজ আনা হয় বরিশাল বিভাগ থেকে। 

করোনার দ্বিতীয় ধাপে সংক্রমণ বাড়ায় মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানার বিষয়টি নিশ্চিত করতে যশোরে অভিযান শুরু হয়েছে। মাস্ক পরার বিষয়ে সচেতনতামূলক বার্তা দেয়ার পাশাপাশি মাস্কও বিতরণ করা হচ্ছে। জেলা প্রশাসন জানিয়েছে,  প্রাথমিকভাবে সতর্ক করা হচ্ছে। এতে কাজ না হলে আগামীতে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংক্রমণ বাড়লেও বরিশালে মাস্ক ছাড়াই রাস্তায় ঘোরাফেরা করছেন বেশিরভাগ মানুষ। তাই নগরীর বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১১ হাজারের বেশি মাস্ক এবং পাঁচ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নেতৃত্বে এ প্রচার অভিযান চালানো হয়। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, মাস্ক ব্যবহারে জনসাধারণকে সচেতন ও উদ্বুদ্ধ করতে এই কর্মসূচি চালানো হয়েছে। জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দেয়া হয়েছে।

চট্টগ্রামে নগরবাসীকে স্বাস্থ্যবিধি মানাতে জামালখান, কাজীর দেউরী, চকবাজার ও স্টেশন রোডে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এই এলাকায় তিনদিন পর মাস্ক ছাড়া কাউকে বাইরে চলাচল করলে জরিমানাসহ কঠোর আইনানুগ ব্যবস্হা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্টেট।

রাঙ্গামাটি শহরের বনরূপা, রিজার্ভ বাজার, ও তবলছড়ি বাজারে অভিযান চালায় জেলা প্রশাসন। এ সময় মাস্ক না পরায় ৪ জনকে জরিমানা এবং লোকজনকে সতর্ক করা হয়।

চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় জন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।সোমবার সকালে উপজেলার হাটবোয়ালিয়া ফুটবল মাঠে এলাকায়...
ঘড়ির কাঁটায় ৮টা বেজে ৫২মিনিট। ঘরের মেঝেতে শুয়ে আছেন হাসিনা বেগম (৭০)। চোখে ছলছল জল। ঘরের বারান্দায় ছেলের ছবির পাশে বসে আছেন স্বামী হারুন অর রশিদ (৮৪)। তাদের শরীরে দানা বেঁধেছে হাঁপানি, শ্বাসকষ্টসহ...
কক্সবাজারে দুর্গম পাহাড়ে অস্ত্র কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এসময় ছয় ডাকাতকে গ্রেপ্তার, বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।রোববার সন্ধ্যায় জেলার টেকনাফ উপজেলার হ্নীলার রঙ্গিখালী...
রাজধানীর মতো দেশের বিভিন্ন জেলাতেও বাড়তি দামে বিক্রি হচ্ছে সাধারণ মানুষের আমিষের অন্যতম সস্তা উৎস ডিম। দোকানিরা বাড়তি দামে ডিম বিক্রি করায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জরিমানা করছে ভোক্তা অধিকার...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
কিরগিজস্তানে স্থানীয় সংঘাতের কারণে চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন সেখানকার সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজে পড়া বাংলাদেশের প্রায় ১২শ’র বেশি শিক্ষার্থী।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত