সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

হামলা আঁচ করতে পেরেছিলেন নোয়াগাঁওয়ে মানুষরা!

আপডেট : ২১ মার্চ ২০২১, ০৫:০৭ পিএম
ক্ষতিগ্রস্তরা বলছেন, ১৬ই মার্চ রাতে বিভিন্ন গ্রামের মসজিদের মাইকে এই হামলার ঘোষণা দেয়া হয়। পরদিন সকালে আবারো মাইকে ঘোষণা এলে ফোনে বিষয়টি পুলিশকে জানানো হয়। কিন্তু তার আগেই হাজারো লোক তাণ্ডব চালিয়ে পালিয়েও যায়।

তারা অভিযোগ করেন, হামলা ঠেকাতে পুলিশ আগাম কোনো ব্যবস্থা নেয়নি৷ আগের রাত থেকে উত্তেজনা চলছিল৷ পুলিশকে জানানোর পরও পুলিশ ছিলো নির্বিকার৷ মাঠে মাইকে ঘোষণা দিয়ে বুধবার সকালে হামলা চালানো হয়৷ পাশের এলাকার আওয়ামী লীগ নেতাদেরও অনুরোধ করা হয়েছিল যেন তারা হামলা থামানোর ব্যবস্থা নেন৷ সময়মতো পুলিশ মোতায়েন করা হলে হামলা এড়ানো যেত বলেও বলে মনে করেন শাল্লার বাসিন্দারা।


হামলার পর পুলিশ শাল্লায় পাহারা থাকলেও ভয় আর আতঙ্ক কাটেনি গ্রামের মানুষের। গ্রামের মেয়েদের নিরাপদে আশ্রয়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

শাল্লা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হক জানিয়েছেন, হামলার সঙ্গে জড়িতদের কাউকেই ছাড় দেয়া হবে না। এরিমধ্যে, হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় করা মামলার প্রধান আসামি শহিদুল ইসলাম ওরফে স্বাধীন মিয়াকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
নোয়াগাঁও গ্রামের ঘটনায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় শাল্লা থানায় দুটি মামলা হয়। একটি মামলা করে শাল্লা থানার পুলিশ। থানার উপপরিদর্শক আবদুল করিম বাদী হয়ে দায়ের করা ওই মামলায় ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। 
আরেকটি মামলা করেন নোয়াগাঁও গ্রামের বাসিন্দা স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার। ওই মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে আরও ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ ব্যক্তিকে আসামি করা করা হয়েছে। গ্রেপ্তার শহিদুল ইসলাম ওই মামলার ১ নম্বর আসামি। এর আগে পুলিশ ২২ জনকে গ্রেপ্তার করে।
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত