সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

লকডাউনের সিদ্ধান্ত এখনও হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ২৫ মার্চ ২০২১, ১২:১৪ পিএম

বুধবার স্বাস্থ্যসেবা বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

লকডাউন নিয়ে এক প্রশ্নে মন্ত্রী বলেন, লকডাউনের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় পদক্ষেপ নেয় না। এটা সর্বোচ্চ পর্যায় থেকে সিদ্ধান্ত যখন হয়, তখন আমরা জানিয়ে দেব। 

মন্ত্রী বলেন, রোগের উৎপত্তি কমাতে হবে। কারণ, রোগী যে হারে আসছে, এভাবে চলতে থাকলে এই ব্যবস্থায় কুলাবে না। দেশকে রক্ষা করতে হলে, অর্থনীতিকে রক্ষা করতে হলে, স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতেই হবে। বেশি ঘোরাঘুরি কমিয়ে ফেলতে হবে। হাসপাতালে যেসব রোগী এসেছে, তাদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি তারা বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে গিয়েছিল।

তিনি বলেন, যেসব জায়গার কারণে রোগী বাড়ছে, সংক্রমণ বাড়ছে, ওই জায়গাগুলো যদি আমরা নিয়ন্ত্রণ করতে পারি তাহলে আমি মনে করি সংক্রমণের হার কমে যাবে। রোগী বাড়বে না। কাজেই উৎপত্তিস্থলগুলো আগে নিয়ন্ত্রণ করতে হবে। এরপর আমরা অন্য কিছু চিন্তা করবো পর্যটনের জায়গাগুলো থেকে সংক্রমণ বেশি হয়েছে। আমরা চাই সেগুলো সীমিত হোক। ইতিমধ্যে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে।

ঢাকার কাছের জেলাগুলোতেও করোনা ইউনিট বাড়াতে বলা হয়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, করোনার সংক্রমণ ঠেকানো এবং আক্রান্তদের চিকিৎসায় সরকার আন্তরিক। তবে রোগের বিস্তার রোধে মানুষকে আরও সচেতন হতে হবে।

সিলেটে গিয়ে দুই উপজেলা হাসপাতালে ঝটিকা অভিযান চালিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সেখানে এক কর্মকর্তাকে নিজ কার্যালয়ে অনুপস্থিতির দায়ে সাময়িক বরখাস্ত করেছেন তিনি।
চিকিৎসা নিতে গিয়ে রোগীদের যেনো বিড়ম্বনায় পড়তে না হয় সে লক্ষ্যেই নিজের কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
প্রধানমন্ত্রী আমাকে মানুষের সেবা করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি কোনো রাজনৈতিক নেতা নই, আমি নির্বাচনও...
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ৩০ শয্যার আইসিইউ ইউনিট উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে এর উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। পরে চমেক হাসপাতালের জন্য প্রস্তাবিত বার্ন ইউনিটের...
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত