সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় আসামি পাঁচ শতাধিক

আপডেট : ৩০ মার্চ ২০২১, ১০:৫৯ এএম

স্বাধীনতা দিবসে ভারতীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধিতায় বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভের সময় সংঘর্ষ, ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনায় ৫০০ থেকে ৬০০ জন ‘অজ্ঞাতপরিচয়’ আসামির বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোমবার (২৯ মার্চ) সকালে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আবু বকর সিদ্দিক এই তথ্য জানান।

মামলার এজাহারে বলা হয়েছে, সেদিন জুমার নামাজের ফরজ নামাজ শেষে ‘কিছু মুসল্লি জুতা প্রদর্শন’ করলে আরেকদল তাতে বাধা দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

সংঘর্ষের এক পর্যায়ে তারা মসজিদের বাইরে চলে আসে এবং সহিংসতায় রূপ নেয়। এই সংঘর্ষ থামাতে পুলিশ পরে ফাঁকা গুলি ও টিয়ারশেল ছোড়ে।

সেদিন হেফাজতে ইসলামের কর্মীরা জুমার নামাজের পর চট্টগ্রামের হাটহাজারিতে থানা ও বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা করলে সংঘর্ষে চারজন নিহত হন। ব্রাহ্মণবাড়িয়া শহরেও ব্যাপক তাণ্ডব চালায় কওমি মাদ্রাসার ছাত্ররা। তারা রেলওয়ে স্টেশনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করে।

পরদিন শনিবার ব্রাহ্মণবাড়িয়া শহরে মাদ্রাসাছাত্ররা ফের আইনশঙ্খলা বাহিনী ও স্থানীয়দের সঙ্গে সংঘাতে জড়ায়, সেখানে অন্তত পাঁচজন নিহত হন।

রোববার হেফাজতের ডাকে সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের মধ্যে দেশের বিভিন্ন স্থানে সংঘাত-সহিংসতা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতকর্মীরা। পুলিশ ও বিজিবির সঙ্গে তাদের দফায় দফায় সংঘর্ষে অন্তত দুই জন নিহত হন।

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের গেন্ডা এলাকায় রিকশাচালক মো. ফজলু মিয়াকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে রেকার চালক মো. সোহেল রানা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও...
নরসিংদী, টাঙ্গাইল ও গাজীপুরে বজ্রপাতে সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে নরসিংদী জেলায় আলাদা স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন একজন। 
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
লোহিত সাগরে পানামার পতাকাবাহী একটি অপরিশোধিত তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর মোখার উপকূলবর্তী কৌশলগত বাব আল-মান্দাব...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত