সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন বাজারে অগ্নিকাণ্ডে নিহত ৩

আপডেট : ০২ এপ্রিল ২০২১, ০৭:৫১ পিএম

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং বাজারে আজ শুক্রবার (০২ এপ্রিল) ভোররাতে সংঘটিত এক অগ্নিকাণ্ডে দগ্ধ তিন রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। তারা একটি দোকানে কর্মচারী হিসেবে নিযুক্ত ছিলেন। এসময় ৭টি কাপড়ের দোকান সম্পূর্ণ পুড়ে যায়। খবর পেয়ে উখিয়ায় দায়িত্বরত ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

নিহতরা হলেন, উখিয়ার ১০নং রোহিঙ্গা ক্যাম্পের জি-১০ ব্লকের বাসিন্দা সৈয়দ আলমের ছেলে আনছার উল্লাহ (২০), মোস্তফার ছেলে ফরিদুল ইসলাম (২৫) ও রেজাবুলের ছেলে আয়াছ (২২)। 

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মো. ইমদাদুল হক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ‘উখিয়ার কুতুপালং বাজারে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় দগ্ধ অবস্থায় তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পরে তাদের রোহিঙ্গা দোকান কর্মচারী বলে শনাক্ত করা হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে তদন্ত না করে পুরোপুরি বলা সম্ভব নয়।’ 

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণে করা সম্ভব হয়নি। 

উল্লেখ্য, গত মাসের ২২ তারিখ কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সরকারি হিসেবে সেই অগ্নিকাণ্ডে ১১ জনের মৃত্যু হয়, ৯ হাজার ৩০০ পরিবারের আনুমানিক ৪৫ হাজার রোহিঙ্গা ঘরহারা হয়ে পড়ে।

পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
এ কান্না কোনো শোকের কান্না নয়। প্রচণ্ড গরম থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তার কাছে এক পশলা বৃষ্টি প্রার্থনা করে কাঁদছেন এই মানুষগুলো। এ যেন উপায়ান্তহীন মানুষের সর্বশেষ প্রচেষ্টা।
রাঙ্গুনিয়ায় বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত ও এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ ও...
রাজশাহীসহ উত্তরের জেলাগুলোর উপর দিয়ে বইছে তীব্র তাপদাহ। মধ্য এপ্রিল থেকে চলমান এই তাপদাহের কারণ হিসেবে, অঞ্চলভিত্তিক ভৌগোলিক অবস্থান ও জলবায়ুর পরিবর্তন অন্যতম বলছেন পরিবেশ বিজ্ঞানীরা।
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত