সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

সর্বোচ্চ পরীক্ষা সর্বোচ্চ শনাক্ত, মৃত্যু ৫০

আপডেট : ০৩ এপ্রিল ২০২১, ১১:৫৭ এএম

প্রতিদিনই রেকর্ড গড়ে করোনার সংক্রমণ এখন গগণচুম্বী। করোনাভাইরাস শনাক্তে দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৯ হাজার ৩৩৯টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এসময় করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে ছয় হাজার ৮৩০ জন, মারা গেছেন ৫০ জন। এদিন করোনায় প্রাণ হারানোদের মধ্যে রয়েছে ৪০ জন পুরুষ ও ১০ জন নারী।

মৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন- ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের দুইজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের ১১ জন এবং ষাটোর্ধ ৩২ জন।

শুক্রবার নিয়মিত ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জনে। আর তাদের মধ্যে মোট ৯ হাজার ১৫৫ জনের মৃত্যু হয়েছে।

এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা দেশে মহামারী শুরুর পর থেকে সর্বোচ্চ। বাংলাদেশে গত বছর ৮ মার্চ করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ার এক বছর পর সোমবার প্রথমবারের মত এক দিনে পাঁচ হাজারের বেশি নতুন রোগী শনাক্তের খবর আসে। তার মধ্য দিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ছয় লাখ ছাড়িয়ে যায়। তিন দিনের মাথায় বৃহস্পতিবার দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ছয় হাজারও ছাড়িয়ে যায়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করেছিল সরকার। এ বছর ৩১ মার্চ তা নয় হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়,যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু। সেই সংখ্যা এখনও না ছাড়ালেও গত তিন দিন ধরে দৈনিক মৃত্যুর সংখ্যা ৫০ এর ঘরে রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৪৭৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৭ হাজার ৪১১ জন হয়েছে। 

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। তবে ওই আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর...
নরসিংদীর মাধবদীতে হিট স্ট্রোকে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।
জাতীয় পতাকার নকশাকারদের মধ্যে অন্যতম শিব নারায়ণ দাসকে শেষ বিদায় জানালো কুমিল্লা। 
কুমিল্লায় রাসেল নামে এক সিএনজিচালিত অটোরিকশার চালক হত্যার ঘটনায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। ওই ঘটনায় একজনকে খালাস দেওয়া হয়েছে। এক নারীর সঙ্গে দুই জনের পরকীয়ার সম্পর্ক নিয়ে দ্বন্দ্বে খুন হন...
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। তবে ওই আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর...
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত