সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

আজ শেষ হচ্ছে প্রথম দফা লকডাউন

১২ ও ১৩ এপ্রিলও বন্ধ থাকবে দূরপাল্লার যান: কাদের

আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১৪:৪১

আজ রোববার রাত ১২টায় শেষ হচ্ছে প্রথম দফার লকডাউন। আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে অপেক্ষাকৃত কঠোর ও সর্বাত্মক লকডাউন। কিন্তু প্রথম ও দ্বিতীয় দফা লকডাউনের মাঝের দুইদিন ১২ ও ১৩ এপ্রিল কিভাবে চলবে তা নিয়ে প্রশ্ন দেখা দেয়। আজ সংবাদ সম্মেলনে তার পরিষ্কার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আগামীকাল সোমবার ও পরশু মঙ্গলবার শুধু দেশের সিটি করপোরেশন এলাকায় শর্ত সাপেক্ষে সমন্বিত ভাড়ার অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

তিনি বলেন, ১৪ এপ্রিল থেকে শুরু হবে সর্বাত্মক লকডাউন। প্রথম ধাপের চলমান লকডাউনের ধারাবাহিকতায় চলবে ১২ ও ১৩ এপ্রিল।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে শেখ হাসিনার সরকার সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই ধারাবাহিকতায় সরকার লকডাউন ঘোষণা করে।১৪ এপ্রিল থেকে জরুরি সেবা ছাড়া সবাইকে ঘরে অবস্থান করতে হবে বৃহত্তর স্বার্থে। প্রয়োজনীয় নির্দেশনাসহ সরকার সময়মতো প্রজ্ঞাপন জারি করবে বলে জানান ওবায়দুল কাদের।

দেশের মানুষকে এই সংকটকালে ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘স্বাস্থ্যবিধির প্রতি সামান্য অবহেলা আমাদের চিরচেনা জীবন থেকে ছিটকে দিতে পারে। পরিবার–পরিজন ও আত্মীয়স্বজনের এ মায়াময় পৃথিবী অচেনা হয়ে যেতে পারে।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘জীবনের পাশাপাশি জীবিকার চাকা সচল রাখতে আমাদের আস্থার ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন স্রষ্টার প্রতি। সবার প্রচেষ্টা ও পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিশ্চয়ই এ মহামারি থেকে উত্তরণ ঘটিয়ে পৃথিবী আবারও নিজ রূপে ফিরবে।

অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত