সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

আজও মৃত্যুর নতুন রেকর্ড, শনাক্ত ৫৮১৯

আপডেট : ১২ এপ্রিল ২০২১, ০২:৪০ পিএম

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের মৃত্যু হয়েছে, যা এ যাবৎকালের সর্বোচ্চ। টানা দুইদিন মৃত্যুর সংখ্যা রেকর্ড ছুলো।

করোনাভাইরাস শনাক্তে দেশে গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ ২৯ হাজার ৩৭৬টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এসময় করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৮১৯ জন। এদিন করোনায় ৫৩ জন পুরুষ ও ২৫ জন নারীসহ মোট ৭৮ জন মারা গেছেন।

এ পর্যন্ত দেশে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জন, মারা গেছেন ৯ হাজার ৭৩৯ জন। মৃতদের মধ্যে সর্বমোট পুরুষ রয়েছেন ৭ হাজার ২৭৯ জন এবং নারী ২ হাজার ৪৬০। 

বয়স বিবেচনায় মৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন- শূণ্য থেকে ১০ বছরের একজন,  ৩১ থেকে ৪০ বছরের ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের ১৬ জন এবং ষাটোর্ধ ৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৪৭ জন, চট্টগ্রাম বিভাগে ২০ জন, রাজশাহীর চারজন, খুলনা বিভাগে চার জন, সিলেটে একজন এবং রংপুর বিভাগের দুইজন রয়েছেন।

এদিনও মৃতদের ৭৭ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এবং একজন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ২১২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৭৬ হাজার ৫৯০ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের গড় ১৯.৮১, আজ পর্যন্ত ১৩.৬৯। সুস্থতার হার (প্রতি ১০০ জনে) ৮৪.২০ এবং মৃত্যু (প্রতি ১০০ জনে) ১.৪২।

রোববার নিয়মিত ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়।



চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
চলমান তাপপ্রবাহে মানুষের ভোগান্তি যখন চরমে তখন মড়ার ওপর খাঁড়ার ঘা পানির সংকট। মিরপুর, শেওড়াপাড়া, জুরাইন ও নন্দীপাড়াসহ রাজধানীর অন্তত ১০টি এলাকায় ঠিকমতো পানি পাচ্ছেন না বাসিন্দারা।
রাজধানীতে আরেক দফা বাড়লো তাপদাহ। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সহসা এ পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না। 
ভারতে একটু ঝড়ো বাতাসেই ধসে পড়েছে আট বছর ধরে নির্মাণাধীন থাকা একটি সেতু। ধসে পড়া সেতুর কংক্রিটের নিচে চাপা পড়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন অর্ধ-শতাধিক মানুষ।
বিশ্বে জলবায়ু পরিবর্তন-সংক্রান্ত ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে এশিয়া মহাদেশের দেশগুলোতে। এসব দেশে ২০২৩ সালে মানুষ হতাহত ও অর্থনৈতিক ক্ষতির বেশির ভাগই হয়েছে বন্যা ও ঝড়ের কারণে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত