সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো

আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১৪:৫৪

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯৪ জনের মৃত্যু হয়েছে, যা এ যাবৎকালের দ্বিতীয় সর্বোচ্চ। এর মধ্য দিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়ালো।

করোনাভাইরাস শনাক্তে দেশে গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ ১৯ হাজার ৯৫৯টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এসময় করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন চার হাজার ১৯২ জন। এদিন করোনায় ৬৪ জন পুরুষ ও ৩০ জন নারীসহ মোট ৯৪ জন মারা গেছেন।

এ পর্যন্ত দেশে শনাক্তের সংখ্যা দাঁড়ালো সাত লাখ সাত হাজার ৩৬২ জন, মারা গেছেন ১০ হাজার ৮১ জন। মৃতদের মধ্যে সর্বমোট পুরুষ রয়েছেন ৭ হাজার ৪৯৯ জন এবং নারী ২ হাজার ৫৮২। 

বয়স বিবেচনায় মৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন- ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বছরের ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ২৫ জন এবং ষাটোর্ধ ৫২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬৯ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহীর ছয়জন, খুলনা বিভাগে তিনজন, বরিশাল বিভাগে দুইজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগের একজন রয়েছেন।

এদিন মৃতদের ৯০ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এবং চারজন বাসায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯১৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৯৭ হাজার হাজার ২১৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের গড় ২১.০০, আজ পর্যন্ত ১৩.৮৩। সুস্থতার হার (প্রতি ১০০ জনে) ৮৪.৪৩ এবং মৃত্যু (প্রতি ১০০ জনে) ১.৪৩।

বৃহস্পতিবার নিয়মিত ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়।

প্রকৃতি ধ্বংস না করেও যে একটি বড় নগর বা সভ্যতা গড়ে তোলা যায় তার জলজ্যান্ত উদাহরণ ইতালির ভেনিস। একটি শহরের ভেতর দিয়ে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে যাচ্ছে দেড়শ’র বেশি খাল।
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত