সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

একদিনে দ্বিতীয় ডোজ টিকা নিলেন প্রায় দুই লাখ মানুষ

আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ০৭:১৭ পিএম

করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষের টিকা গ্রহণের প্রবণতা বেড়েছে লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৯৬ হাজার ৯৭৬ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৩৩ হাজার ৬৫৫ জন ও নারী ৬৩ হাজার ৩২১ জন।

প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে দেশে এ পর্যন্ত মোট টিকা নিয়েছেন ৬৬ লাখ ১৭ হাজার ৩৬ জন।

বৃহস্পতিবার টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৮ এপ্রিল থেকে টিকার দ্বিতীয় ডোজ কর্মসূচিতে অংশ নিয়ে এ পর্যন্ত টিকা নিয়েছেন ৯ লাখ ৩০ হাজার ১৫১ জন। তাদের মধ্যে পুরুষ ৬ লাখ ৩৭ হাজার ৪৫৬ জন, আর ২ দুই লাখ ৯২ হাজার ৬৯৫ জন।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি দেশে জাতীয়ভাবে করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হয়।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত টিকার জন্য সারাদেশে নিবন্ধন করেছেন ৭০ লাখ ৮৮ হাজার ৪৬৯ জন।

তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত