সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বিভিন্ন স্থানে খুলেছে দোকানপাট

লকডাউনে মহাসড়কে চলছে যানবাহন

আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ০৫:৪০ পিএম

লকডাউনের পঞ্চম দিনে দেশের বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালতের মুখেও চলেছে যানবাহন। একই সঙ্গে বিভিন্ন জায়গায় খোলা হচ্ছে দোকান-পাট। বাজারগুলোতে নিশ্চিত হচ্ছে না স্বাস্থ্যবিধি। আর নানা অজুহাত দেখিয়ে ঘরের বাইরে আসছেন মানুষ, দিচ্ছেন জরিমানাও। 


লকডাউনের মধ্যেও গাজীপুর আমবাগ সুপার মার্কেটে দোকান খুলে বেচাকেনা করতে দেখা গেছে ক্রেতা বিক্রেতাদের। কিন্তু গণমাধ্যম কর্মীদের দেখে শুরু হয় দোকানের শার্টার বন্ধের পায়তারা। ছুটোছুটি করতে থাকেন দোকানিরা।  একই চিত্র নেত্রকোনার বড় বাজারেও। দোকান খুলে বেচাকেনায় ব্যস্ত ক্রেতা বিক্রেতারা। কেউ যেন দেখে না ফেলে তাই বসানো হয়েছে পাহারা। 

দেশের বেশিরভাগ জেলাতেই পঞ্চমদিনে ভেঙে পড়েছে সর্বাত্মক লকডাউন। চা, মিষ্টির দোকান এবং বাজারগুলোতে বসছে জমজমাট আড্ডা।  যদিও সকলে বলছেন তারা শুধু মাত্র প্রয়োজনেই বের হচ্ছেন। তবে মাস্ক পরতেও অনীহা। এজন্য রয়েছে নানা ধরণের অজুহাতও। পুলিশের নিষেধ ও কঠোর নজরদারির মধ্যে লকডাউন ভাঙ্গার প্রতিযোগিতা চলছে মহাসড়কগুলোতে। পাল্লা দিয়ে সড়কে চলছে মোটরসাইকেল, অটোরিকশা ও অন্যান্য যানবাহন। 

প্রশাসনের নজরদারি চোখে পড়েছে শুধু মহাসড়কেই। মানুষকে সচেতন করতে হয়েছে মাইকিং, বসানো হয়েছে চেকপোস্ট।  যদিও অলিগলিতে ছিলো না কোন পাহারা। তবে মহাসড়ক দিয়ে চলাচলকারী সব যানবাহনকেই পড়তে হয়েছে জেরার মুখে।

পঞ্চম দিনের লকডাউনে বিভিন্ন জায়গায় বের হওয়া ও স্বাস্থ্য বিধি না মেনে চলাচল করায় অনেককেই গুনতে হয়েছে জরিমানা।


রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
চুয়াডাঙ্গায় টানা কয়েকদিন ধরে চলছে অতি তীব্র তাপপ্রবাহ। বৃহস্পতিবার সেখানে তাপমাত্রার পারদ পৌঁছেছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। বৃহস্পতিবার বেলা তিনটায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এসময় বাতাসে...
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় এক পথচারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কের গোলাকান্দাইল এলাকায় এ ঘটনা ঘটে।
বাস-মোটরসাইকলের মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা।
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
অনির্দিষ্ট কালের জন্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদে বাসে একটি বাসে আগুন দিয়েছে শিক্ষার্থীরা।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত