সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

রূপগঞ্জে ১২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০৪:০৪ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় একটি পয়েন্টে সাড়ে তিন কিলোমিটার বিস্তৃত এলাকাজুড়ে অভিযান চালিয়ে ১২ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় এই অভিযান চালানো হয়। এসময় জব্দ করা হয় অবৈধ সংযোগে ব্যবহৃত পাইপ, রাইজার ও রেগুলেটর ।

তিতাসের সোনারগাঁও আঞ্চলিক বিপনন বিভাগের উপ প্রকৌশলী রিয়াজুল ইসলাম জানান, গত কয়েক বছরে রূপগঞ্জে গ্যাস লুটপাটের মহোৎসব চালিয়ে একটি ক্ষমতাসীন প্রভাবশালী মহল অর্ধ লক্ষ্যাধিক অবৈধ সংযোগ দিয়েছে। চলতি বছরের শুরু থেকে সেসব সংযোগ চিহ্নিত করে তা বিচ্ছিন্নে টানা অভিযান করছেন তারা। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় উচ্চ চাপ সম্পন্ন গ্যাস পাইপ থেকে নেয়া ১২ হাজার  অবৈধ আবাসিক গ্যাস সংযোগ  বিচ্ছিন্ন করা হয়।

আরও পড়ুন: ১-১৫ ডিসেম্বর দেশজুড়ে অভিযান চালাবে পুলিশ

উপ প্রকৌশলী রিয়াজুল ইসলাম আরও জানান, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত রূপগঞ্জের বিভিন্ন এলাকায়  ২৪টি স্থানে আলাদা অভিযান চালিয়ে আনুমানিক ৩৯ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

আনুমানিক আরও ১০হাজার অবৈধ সংযোগ বিভিন্ন এলাকায় রয়েছে। সেগুলো চিহ্নিত করে ধারাবাহিতভাবে অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা। 


একাত্তর/আরবিএস 

এবছর রাজশাহী জেলায় চাহিদার চেয়ে লক্ষাধিক বেশি কোরবানি যোগ্য পশু প্রস্তুত রয়েছে। যা জেলার চাহিদা মিটিয়ে যাবে ঢাকাসহ অন্য জেলায়।
ঢাকার ধামরাইয়ে চার তলা একটি ভবন পাশের ছয় তলা ভবনের গায়ে হেলে পড়েছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই ভবনের বাসিন্দাদের সরিয়ে নিয়েছে ফায়ার সার্ভিস।
ঢাকার আশুলিয়ায় ছিনতাইকারীদের হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালের আইসিইউতে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা গৃহবধূ ববিতা আক্তার অবশেষে ছয়দিন পর মারা গেছেন।
কৃষিজমির মাটি তোলাসহ একাধিক অভিযোগের বিষয়ে কথা বলায় এক সাংবাদিকসহ স্থানীয় সব সাংবাদিকদের শিকল দিয়ে বেঁধে রাখার হুমকি দিয়েছেন ঢাকার নবাবগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেশমা আক্তার।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত