সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

দেশে বজ্রপাতে শিশুসহ ৮ জনের মৃত্যু

আপডেট : ০৫ জুন ২০২১, ১০:১৮ এএম

দেশে একদিনে বজ্রপাতে শিশুসহ ৮ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার জামালপুর, নেত্রকোনা, বাগেরহাট ও চাঁপাইনবাবগঞ্জে পৃথক এ বজ্রপাতের ঘটনা ঘটে। এরমধ্যে জামালপুরে ও চাঁপাইনবাবগঞ্জে তিন জন করে ছয় জন মারা গেছেন। বাকি দুই জন মারা গেছে নেত্রকোনা ও বাগেরহাটের।

সারাদেশে বজ্রপাতের খবর জানিয়েছেন জামালপুর, নেত্রকোনা, বাগেরহাট ও চাঁপাইনবাবগঞ্জের প্রতিনিধিরা।

শুক্রবার (৪ জুন) বিকালে বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের কলকীহারা গ্রামে পৃথকস্থানে বজ্রপাতে মারা যান হর বাদশা (৫০), আকিজা বেগম (৩০) ও খলিলুর রহমান (৫৫)। একই সময় বজ্রপাতে ২টি গরুও মারা যায়। বজ্রপাতের সময় হর বাদশা নদীতে গোসল করছিলেন। খলিলুর রহমান ও আকিজা বেগম কৃষি কাজ করছিলেন। বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা বিষয়টি নিশ্চিত করেছেন।

একই দিনে নেত্রকোনার পূর্বধলায় ভবানীপুর গ্রামে আশা মনি (৭) নামের এক শিশু নিহত ও সেলিনা (৫০) নামের এক নারী গুরুতর আহত হয়েছেন। আশা মনি ওই গ্রামের আব্দুল আলীর মেয়ে ও সেলিনা মোতালেবের স্ত্রী। স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: পরিকল্পনামন্ত্রীর ফোন ছিনতাইকারীর খোঁজ পেয়েছে পুলিশ

শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে গুড়িগুড়ি বৃষ্টিসহ বজ্রপাত হচ্ছিল। এ সময় শিশু আশা মনি বাড়ির পাশে পুকুর পাড় থেকে গরু আনতে যায় ও

সেলিনা ওই পুকুরে গোসল করছিল। তখন বজ্রপাতে ঘটনাস্থলেই আশা মনি নিহত ও সেলিনা আহত হয়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় সেলিনাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে আবু বকর খান (২৮) নামে এক কৃষক মারা গেছেন। এলাকাবাসী জানান, শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে আবু বকর মাঠে গরু আনতে যায়। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই সে মারা যায়। শরণখোলা থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান জানান বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ও চরবাগডাঙ্গা ইউনিয়নে বজ্রপাতে মা ছেলেসহ তিন জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, এ্যানি খাতুন ও তার ছেলে নূর মোহাম্মদ, অন্যজন ইয়াসির আরাফাত। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মওদুদ আলম খাঁ জানান, ঝড়বৃষ্টির সময় বাড়ির পাশে আম বাগানে আম কুড়ানোর সময় বজ্রপাত হলে তিনজনই মারা যান।

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত