সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

দিনাজপুরে চার হাত-পা নিয়ে শিশুর জন্ম, শঙ্কিত বাবা-মা

আপডেট : ০৬ জুন ২০২১, ০২:২০ পিএম

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার একটি ক্লিনিকে চার হাত-পা নিয়ে এক শিশুর জন্ম হয়েছে। শিশুটি দুধ পান করছে এবং সুস্থ রয়েছে। এই নবজাতককে দেখতে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভিড় করছে উৎসুক মানুষ।

হাসপাতালের পরিচালক জানায় মেডিকেল বোর্ড গঠন করে পরীক্ষা-নিরীক্ষা শেষে অপারেশনের মাধ্যমে শিশুটিকে সুস্থের চেষ্টা করা হবে।

দিনাজপুরের কাহারোল উপজেলার মকুন্দপুর ইউনিয়নের রামপুর গ্রামের দিনমজুর গোলাম রব্বানী ও তার স্ত্রী লায়লা শনিবার (৫ জুন) দুপুরে একদিন বয়সী এই নবজাতককে রমেক হাসপাতালে নিয়ে আসেন।

এর আগে শুক্রবার ভোর ৫টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার একটি বেসরকারি হাসপাতালে পূর্ণ মেয়াদ শেষে বিনা অস্ত্রোপচারে ছেলে শিশুটির জন্ম হয়।

চার হাত ও চার পা নিয়ে জন্ম নেয়া এই নবজাতককে নিয়ে দিনমজুর বাবা-মা শঙ্কিত। তারা বলছেন, যেখানে মানুষের বাড়িতে কাজ করে সংসার চালাতে হয় এ অবস্থায় শিশুর চিকিৎসা করানো যাবেনা।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. বাবলু কুমার সাহা বলেন, শরীরের অন্য বেশি অঙ্গ-প্রত্যঙ্গগুলো অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা সম্ভব হবে। তবে অপারেশনের আগে সকল পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হতে হবে।

আরও পড়ুন: অপহরণের পর হত্যা, দুইমাস পর আসামি গ্রেপ্তার

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো: রেজাউল করিম জানান, এটি একটি বিরল ঘটনা, যা আগে আমি কখনও দেখিনি। তবে শিশুটি সুস্থ আছে। আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছি। সিনিয়র চিকিৎসকের পরামর্শে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

রব্বানী-লায়লা দম্পতির এটি দ্বিতীয় সন্তান। তাদের প্রথম সন্তান একটি মেয়ে। তার বয়স ছয় বছর।


একাত্তর/আরএ

চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সালিশ বৈঠকে আব্দুল খালেক নামে এক যুবককে তার বাবার সামনে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।
বৃষ্টি ও উজানের ঢলে দ্বিতীয় দফার বন্যায় সিলেটে পানিবন্দি সাড়ে নয় লাখ মানুষ। পানি না নামায় মানবেতর দিন কাটছে তাদের। চলমান বন্যা পরিস্থিতিতে সিলেট বিভাগের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত...
বন্যায় প্লাবিত হওয়া সিলেট অঞ্চলে ১০ থেকে ১২ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে পানি নেমে গেলেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।  
সাতক্ষীরা জেলার শ্যমনগরে বজ্রপাতে এক শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। 
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।
দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সরকার গঠনের পর ভারতে এটিই কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক সফর হবে।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত