সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

যশোরে করোনা শনাক্তের হার ২৯ থেকে বেড়ে ৪২ শতাংশে

আপডেট : ০৮ জুন ২০২১, ০২:৫৭ পিএম

যশোরে প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘন্টায় এ জেলায় নতুন করে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৮ জুন) যশোরে করোনা শনাক্তের হার ৪২ শতাংশের দাঁড়িয়েছে। গতকালের যা ছিলো ২৯ শতাংশ। এছাড়া আজ মৃত্যু হয়েছে একজনের।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। ঊর্ধ্বমুখী এ হার রুখতে ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন এলাকায় মানুষের চলাচল সীমাবদ্ধ করা হয়েছে। এছাড়া আজ দুপুরে করোনা প্রতিরোধ কমিটির জরুরি বৈঠক রয়েছে। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

ভারত সীমান্তবর্তী যশোর জেলায় মে মাসের শেষ সপ্তাহ থেকে করোনা শনাক্তের হার বাড়তে শুরু করে। জুন মাসের শুরুতেও বহাল ছিল ঊর্ধ্বমুখী ভাব। গত ৪ জুন শনাক্তের হার ছিলো ২৩ শতাংশ, ৫ জুন ২০ শতাংশ, ৬ জুন ২৩ শতাংশ এবং ৭ জুন বেড়ে দাঁড়ায় ২৯ শতাংশে। আজ যা পৌঁছেছে ৪২ শতাংশে। 

গত ২৪ ঘন্টায় এ জেলায় ২৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্ত আরও ১৮৯ জন, মৃত্যু ৩

এ পর্যন্ত জেলায় সাত হাজার ৯৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৩ জন। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৭ জন।

এ অবস্থায় উদ্বিগ্ন জেলার সাধারণ মানুষ। তাদের দাবি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন ও স্বাস্থ্যবিভাগকে আরো কার্যকারী উদ্যোগ গ্রহণ করতে হবে। 


একাত্তর/আরবিএস  

সারাদেশে তাপপ্রবাহের মাত্রা কমলেও টানা দুই দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রার পারদ চড়ে আছে যশোরে। শনিবার  যশোরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। 
ভারতে অবৈধ অনুপ্রবেশে বিভিন্ন মেয়াদে কারাভোগ এবং পাচারের শিকার হওয়া নারী, পুরুষ ও শিশুসহ ২০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এবং পশ্চিমবঙ্গের নারী শিশু পাচার রোধ বিষয়ক...
মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে। শনিবার বিকেলে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এই সময় ঢাকায় ৪০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িরবহরে হামলার ঘটনায় মামলায় সাজা পাওয়া এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত