সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভারতফেরত যাত্রীদের জন্য নান্দনিক উদ্যোগ

আপডেট : ০৮ জুন ২০২১, ০৩:৫৫ পিএম

ভারত ফেরত যাত্রীদের জন্য সারি সারি সাজানো পানি, ফল-খাবার, যাত্রীরা নিতে পারবেন ইচ্ছেমতো। ভারতফেরত যাত্রীদের সমস্যার কথা চিন্তা করে এই নান্দনিক উদ্যোগ নিয়েছে যশোরের জেলা প্রশাসন। 

যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে ভারতফেরত যাত্রীদের জন্য ইমিগ্রেশনে বিনামূল্যে ফল, পানি ও শুকনো খাবার সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে। দেশে ফেরা ক্লান্ত যাত্রীরা এমন নান্দনিক আয়োজন দেখে ভীষণ খুশি। 

বেনাপোল ইমিগ্রেশনে যাত্রীদের চলাচলের পাশে সুন্দর একটি স্থানে ঝুড়ির ভেতরে আপেল, কলা, কেক, চকলেট, বিস্কুট, সারি সারি করে সাজিয়ে রাখা হয়েছে। পাশাপাশি বিশুদ্ধ পানির বোতলও রয়েছে। পাশে একটা প্লেকার্ডে লেখা আছে, অপেক্ষারত যাত্রীরা আপনার প্রয়োজন অনুসারে টেবিল থেকে খাদ্য সামগ্রী সংগ্রহ করুন। 

ভারতফেরত যাত্রীরা কোনো মূল্য ছাড়াই সেখান থেকে ইচ্ছেমতো খাবার সংগ্রহ করছেন। যাত্রীরা বলেন, বেনাপোল বন্দরে আমাদের জন্য ফল, পানি ও শুকনো খাবার রাখা দেখে ভীষণ ভালো লেগেছে। এছাড়াও বেনাপোল ইমিগ্রেশনে যশোর জেলা পুলিশের পক্ষ থেকে মাস্ক হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে। 


একাত্তর/এআর

মাদারীপুরে চাকরি দেয়ার প্রলোভনে পুলিশ সদস্যের ঘুষ নেয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
সারাদেশে তাপপ্রবাহের মাত্রা কমলেও টানা দুই দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রার পারদ চড়ে আছে যশোরে। শনিবার  যশোরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। 
ভারতে অবৈধ অনুপ্রবেশে বিভিন্ন মেয়াদে কারাভোগ এবং পাচারের শিকার হওয়া নারী, পুরুষ ও শিশুসহ ২০ বাংলাদেশিকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এবং পশ্চিমবঙ্গের নারী শিশু পাচার রোধ বিষয়ক...
প্রায় দুই সপ্তাহেও গ্রেপ্তার হয়নি আশুলিয়ায় ছিনতাইয়ের কবলে পড়া গৃহবধূ ববিতার হত্যার সাথে জড়িত মূল অপরাধীরা। স্বজনরা বলছেন, পুলিশ দু’জনকে গ্রেপ্তার করলেও একজন এ ঘটনার সাথে জড়িতই না।
মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সফরসঙ্গীদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইরানের জনগণের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ বিধ্বস্ত হেলিকপ্টারের সব আরোহী নিহত হওয়ার খবরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির...
দক্ষিণখান ও এর আশপাশের এলাকার সবগুলো সড়কে দীর্ঘদিন ধরে চলছে খোঁড়াখুঁড়ি। মাসের পর মাস যায়, কিন্তু সড়ক আর ঠিক হয় না।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত