সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

এই সরকারের অধীনে সুষ্ঠু ভোট সম্ভব না: হিরো আলম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৭ পিএম

এই সরকারের অধীনে সুষ্ঠু ভোট সম্ভব না বলে মন্তব্য করেছেন বগুড়া-৪ আসনে উপ-নির্বাচনের পরাজিত স্বতন্ত্র প্রার্থী হিরো আলম। এমন পরিস্থিতিতে আর নির্বাচন করবেন না বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কার্যালয়ে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপে এমন কথা বলেন তিনি। 

হিরো আলম জানান, নন্দীগ্রাম উপজেলার ৩৯টি কেন্দ্রের ভোটের ফলাফল ঘোষণা করে নির্বাচন সংশ্লিষ্টরা। কিন্তু এরপরের ১০টি কেন্দ্রের ভোট গণনা বাদ দিয়েই মোট ফলাফল একবারে দেয়া হয়। কেন্দ্রগুলোতে কতো ভোট পেয়েছেন তা জানতে পারেননি তিনি। তখন সবগুলো কেন্দ্রের ফলাফল প্রকাশ করার দাবি জানান। 

পাশাপাশি ফল খতিয়ে দেখার জন্য হাইকোর্টে রিট করার কথা জানান তিনি। আগামী রোববার হাইকোর্টে রিট করবেন তিনি। এ কারণে নির্বাচন অফিসে প্রয়োজনীয় নথি তুলতে আসেন বৃহস্পতিবার।

রিটে কাঙ্ক্ষিত ফলাফল না পেলে কি করবেন এমন প্রশ্নে আলোচিত এই ইউটিউবার বলেন, ‘এই রকম নির্বাচনের পরিবেশ থাকলে, নির্বাচন করার আর দরকার নেই। সুষ্ঠু নির্বাচনের নামে যেভাবে কারচুপি করেছে তারা। কারচুপি করে আমাকে হারিয়েছে’। 

তিনি বলেন, ‘আমার মতো লোকের কাছে টক্কর দিয়ে হেরে যাবে, এটা তাদের জন্য লজ্জাজনক। এ জন্য আমার মতো লোকের ভোটও ছিনিয়ে নেয় তারা’।

হিরো আলম আরও বলেন, ‘এই সরকারের অধীনে সুষ্ঠু ভোট করা সম্ভব না। কারণ এই ছয়-সাতটা আসনে যদি ফেয়ার নির্বাচন দিত, আমরা বুঝতাম এবার একটা ভালো নির্বাচন দিয়েছে। এখানেও কারচুপি করেছে।’

উল্লেখ্য, বুধবার বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে মহাজোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে মাত্র ৮৩৪ ভোটের ব্যবধানে হেরে যান হিরো আলম। 

পরে সেদিন রাতে সংবাদ সম্মেলনে ১০ কেন্দ্রে ফল পাল্টানোর অভিযোগ তোলেন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম। গণমাধ্যমে এটি দেখার পর সিইসি ফোন করে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। 

আরও পড়ুন: আইএমএফের ঋণের প্রথম কিস্তি পেলো বাংলাদেশ

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, ‘বগুড়া-৪ আসনের ভোটের ফলাফল হিরো আলম সন্দেহ প্রকাশ করছেন। তিনি আমাদের কাছে কোনো অভিযোগ করেননি। তিনি মূলত আমাদের কাছে ভোটের ফলাফল জানতে এসেছেন। এ জন্য ফলাফল শিট তাকে প্রিন্ট করে দিয়েছি’। 

তবে ভোটের ফল সঠিক দাবি করে এখানে কোনো সমস্যা বা ভুল নেই বলে উল্লেখ করেন এই কর্মকর্তা। 


একাত্তর/এসজে

ঘূর্ণিঝড় রিমালের কারণে তৃতীয় ধাপের স্থগিত ২০ উপজেলার ১৯টিতে ভোটগ্রহণ চলছে। এরমধ্যে একটি উপজেলায় ভোট হচ্ছে ইভিএমে, বাকিগুলো ব্যালটে।
উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শেরপুরের নকলা উপজেলায় জাল ভোট দিতে গিয়ে ধরা পড়া এক যুবককে তিনদিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 
ষষ্ঠ ধাপের উপজেলা নির্বাচনের আগের দিন জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। 
লক্ষ্মীপুর সদর উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদে ১৩ বছর পর নির্বাচন হয়েছে। এতে তিনটি পরিবর্তন এলেও দুটোতে পুরাতনেই আস্থা রেখেছেন ভোটাররা।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত