সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

যশোরে করোনা শনাক্তের হার ৪৯ শতাংশ

আপডেট : ১০ জুন ২০২১, ০৯:৫৫ এএম

যশোরে বেড়েছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘন্টায় এ জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৯ শতাংশে। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। মৃত্যু হয়েছে দুইজনের। 

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বুধবার (৯ জুন) রাত থেকে যশোর ও অভয়নগরের নওয়াপাড়া পৌর এলাকায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হয়েছে। 

এর আগে মঙ্গলবার (৮ জুন) যশোরে করোনা শনাক্তের হার ছিলো ৪২ শতাংশ। গত ৪ জুন শনাক্তের হার ছিলো ২৩ শতাংশ, ৫ জুন ২০ শতাংশ, ৬ জুন ২৩ শতাংশ এবং ৭ জুন বেড়ে দাঁড়ায় ২৯ শতাংশে।

জেলায় এ পর্যন্ত মোট সাত হাজার ৯৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন ৮৩ জন। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৭ জন।

আরও পড়ুন: করোনা: রাজশাহীতে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। ঊর্ধ্বমুখী এ হার রুখতে ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন এলাকায় মানুষের চলাচল সীমাবদ্ধ করা হয়েছে। ফলে যশোর শহর থেকে কোন যানবাহন ছেড়ে যাবে না, দোকানপাট, বিপনী বিতান, পার্ক, কমিউটিনি সেন্টার সব বন্ধ থাকবে। কেবল কাচাবাজার, ওষুধের দোকান ও নিত্যপন্যের দোকান এর আওতামুক্ত থাকবে।


একাত্তর/আরবিএস   

গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
রাসেল ভাইপার। দেশজুড়ে এখন এক আতঙ্কের নাম। ছাগলকাণ্ড থেকে শুরু করে বেনজীরনামায় দেশ বুঁদ হয়ে থাকলেও বিষধর এই সাপটির উপস্থিতি দেশজুড়ে বাড়তে থাকায় জনমনে ব্যাপক উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যে...
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের প্রাণনাশের আশঙ্কা করছেন তার ভক্তরা। তাই এই প্রিয় তারকার নিরাপত্তার দাবি করেছেন তারা।
গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
নির্মাতা প্রযোজকদের মতে ঢালিউড ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছেন শাকিব খান। এই নায়কের সিনেমা মুক্তি পাওয়া মানেই প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে আসা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত