সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

স্বাস্থ্যবিধি মানায় ময়মনসিংহে কমছে করোনার সংক্রমণ

আপডেট : ০৯ জুন ২০২১, ১১:১০ পিএম

করোনা সংক্রমণের এই উর্ধ্বগতির সময় কিছুটা স্বস্তির খবর দিচ্ছে ময়মনসিংহ। সেখানে দিন দিন কমছে করোনা সংক্রমণের হার। মৃত্যুর হারও বাড়েনি। 

জেলা স্বাস্থ্য বিভাগের দাবি, বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি মানার কারণেই এই সফলতা। যা সামনের সময়েও ধরা রাখার ওপর জোর দেয়া হবে।  

ময়মনসিংহে বর্তমানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫ দশমিক ৪৪ শতাংশ, যা দু'দিন আগেই ছিল, ৯ দশমিক ০৪ শতাংশ। 

ময়মনসিংহ শহরের বাসিন্দারা জানান, দীর্ঘ দিন তারা স্বাস্থ্যবিধি নিয়ম মেনে চলেন। সেই সঙ্গে অন্যদেরও মেনে চলতে উৎসাহিত করছেন। তাছাড়া লকডাউনের বিধিনিষেধও মানা হচ্ছে।

সংক্রমণ কমায় ময়মনসিংহ মেডিকেলে কমেছে রোগীর চাপ। জেলা সিভিল সার্জন ডা.নজরুল ইসলাম জানান, ২১০ বেডের বিপরীতে এখন চিকিৎসা নিচ্ছেন ৯৪ জন। সদ্য ভর্তি হয়েছেন, ১১ জন। স্বাস্থ্য বিভাগ বলছে, সংক্রমনের এই হার দেশের যে কোন বিভাগীয় শহরের চেয়ে কম।

আর মেয়র ইকরামুল হক টিটু জানান, বিনামুল্যে মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, শহরের বিভিন্ন পয়েন্টে হাত ধোঁয়ার ব্যবস্থা ও জীবাণুনাশক ছেটানো, স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রশাসনের কঠোর নজরদারির কারণে এই সাফল্য। তিনি মনে করেন মহামারী নিয়ে সবাই সতর্ক।

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহে ৩৮৬টি নমুনা পরীক্ষায় নতুন ২১ জন শনাক্ত হয়েছে। আর, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ১৭ শতাংশ।



একাত্তর/এআর

গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
রাসেল ভাইপার। দেশজুড়ে এখন এক আতঙ্কের নাম। ছাগলকাণ্ড থেকে শুরু করে বেনজীরনামায় দেশ বুঁদ হয়ে থাকলেও বিষধর এই সাপটির উপস্থিতি দেশজুড়ে বাড়তে থাকায় জনমনে ব্যাপক উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যে...
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য গুলশানের ইউনাইটেড হাসপাতালের কাছে অ্যাম্বুলেন্স ও ইনজেকশন চেয়ে না পাওয়ার অভিযোগ করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।
ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের প্রাণনাশের আশঙ্কা করছেন তার ভক্তরা। তাই এই প্রিয় তারকার নিরাপত্তার দাবি করেছেন তারা।
গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত