সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সুনামগঞ্জে দখলদারদের হামলায় এসিল্যান্ডসহ আহত ১০

আপডেট : ১০ জুন ২০২১, ০৫:৩৮ পিএম

সুনামগঞ্জে সরকারের খতিয়ানভুক্ত খাসজমি চিহিৃত করতে গিয়ে অবৈধ দখলদারদের হামলায় এসিল্যান্ড ও পুলিশের সাব-ইন্সপেক্টরসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৩ রাউণ্ড ফাঁকা গুলি ছুড়েছে। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজারসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানিয়েছেন, সরকারি জমির অবৈধ দখলদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা কর্মচারীদের ওপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার ১৩ রাউন্ড গুলি ফাঁকা ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। 

পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, সুনামগঞ্জ সদর উপজেলার আদার বাজার সংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে সেখানে ১৫টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য, সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান দুইজন সার্ভেয়ার ও পুলিশকে নিয়ে সেখানে যান।

আরও পড়ুন: ১৬৩ ইউপির নির্বাচন স্থগিত, ৩ উপনির্বাচনের তারিখ পরিবর্তন

ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহিৃত করার কাজ শুরু করতেই, হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী শিশু এবং কিছু পুরুষ দা, রামদা, লাটিসোটা নিয়ে হামলা চালায়। তারা এসিল্যান্ড আরিফ আদনান এবং পুলিশের সাব-ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমের ওপর হামলা করে। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

ফের সংঘর্ষের সম্ভাবনা থাকায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ওসি শহীদুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে।


একাত্তর/আরবিএস  

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত