সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মোংলায় করোনার নমুনা পরীক্ষা করাতে এসে দুইজনের মৃত্যু

আপডেট : ১১ জুন ২০২১, ১১:৪০ এএম

মোংলায় করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে। আশংকা জনক হারে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার (১০ জুন) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা পরীক্ষা করাতে এসে মারা গেছেন তহুরুননেছা খুকি (৪২) ও মোঃ ইব্রাহিম (১৬) নামে দুজন। এছাড়াও গত কয়েকদিনে মোংলার বিভিন্ন এলাকায় করোনা উপসর্গ নিয়ে আরো কয়েকজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার ৫১ জনের করোনা নমুনা পরীক্ষা করা হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এরমধ্যে ২৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। যা নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৫১ শতাংশ। 

এদিকে গত ১ লা জুন থেকে ১০ জুন পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সে ৩২০ জনের করোনা নমুনা পরীক্ষায় ১৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যার গড় হার প্রায় ৫৯ শতাংশ।

আক্রান্ত ও শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় উপজেলা প্রশাসনের দুই দফার করোনা বিধি নিষেধে পরিস্থিতির উন্নতি না হওয়ায় ১০ জুন ভোর ৬টা থেকে ১৬ জুন মধ্যরাত পর্যন্ত চলমান কঠোর বিধি নিষেধ থেকে আরো অধিক কঠোরতর বিধি নিষেধ জারি করেছেন বাগেরহাট জেলা প্রশাসন। তবে এই অধিক কঠোরতর বিধিনিষেধে ঢিলেঢালা অবস্থা চোখে পড়েছে সর্বত্র। নদী পারাপার ও যানবাহন চলাচল করছে স্বাভাবিকভাবেই, শহর জুড়ে রয়েছে ব্যাপক লোকসমাগমও। খোলা রয়েছে দোকানপাট। নিত্য প্রয়োজনীয় মুদি, কাঁচা, মাছ ও মাংসের দোকান খোলাস্থানে নেয়ার নির্দেশনা থাকলেও তা রয়েছে আগের জায়গাতেই। স্বাস্থ্য বিধি, সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারের বালাই সেখানে নেই।

পৌর শহরের প্রবেশমুখগুলোতে পুলিশ আনসার থাকলেও সেখান থেকে হরহামেশা বিভিন্ন ইউনিয়নের লোকজন ও যানবাহন চলাচল করছে। স্থায়ী বন্দর এলাকায় চলাচল করছে বাসসহ বিভিন্ন যানবাহন, লোকসমাগমও বাড়ছে সময়ের সাথে সাথে। 

নিষেধাজ্ঞা থাকার পরও ভারতগামী নৌযানের ষ্টাফরা শহরে নেমে ঘোরাফেরা করছেন। গাদাগাদি করে নদী পারাপার ও নৌযানের স্টাফদের অবাদ চলাচলের বিষয়ে ক্ষোভ জানিয়েছেন স্থানীয়রা।


একাত্তর/ এসএ

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
ইরানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমিরাব্দুল্লাহিয়ানসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন।
মধ্যপ্রাচ্যের একাধিক স্থানে চলমান সংঘাতের মধ্যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানের নিহতের ঘটনাটি নাটকীয় অগ্রগতি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এতে চলমান...
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত