সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

খুলনায় সব মানুষের করোনা পরীক্ষার দাবি প্রতিরোধ কমিটির

আপডেট : ১২ জুন ২০২১, ১০:২৬ এএম

খুলনার প্রতিটি এলাকার সব মানুষের করোনা পরীক্ষার দাবি জানিয়েছে খুলনার করোনা প্রতিরোধ কমিটি। একইসাথে আগামীকাল শনিবার (১২ জুন) থেকে খুলনা জেলা এবং মহানগরীতে কঠোর বিধি নিষেধ জারি করা হয়েছে। 

শুক্রবার (১১ জুন) খুলনা জেলা প্রশাসক হেলাল হোসেন এর সভাপতিত্বে করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

সভায় বর্তমান করোনা পরীক্ষার পরিসংখ্যান নিয়ে দ্বিমত প্রকাশ করে বলা হয়, শুধুমাত্র অসুস্থ বোধ করলেই মানুষ এখন করোনা টেস্ট করাচ্ছেন। ফলে সংক্রমনের হার ঊর্ধ্বগতি দেখাচ্ছে। এর বদলে প্রতিটি এলাকার সব মানুষের 'র‌্যান্ডম টেষ্ট' করালেই সংক্রমণের প্রকৃত হিসেব পাওয়া যাবে। 

একইসাথে, করোনা পরীক্ষার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের আর্টিফিসিয়াল টেস্ট মেশিনটি উপযোগী কিনা তা যাচাই করে দ্রুত অধিক পরীক্ষার ব্যবস্থা করার সিদ্ধান্ত হয়। 

অতিরিক্ত রোগীর চাপ সামাল দিতে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের আসন সংখ্যা বাড়ানোসহ খুলনা থেকে বদলী করা চিকিৎসকদের অবিলম্বে খুলনায় ফিরিয়ে এনে জনবল সংকট দূর করার পরিকল্পনাও করা হয়।

অন্যান্য জেলার রোগী যেন অবাধে খুলনায় ঢুকে সংক্রমণে প্রভাব ফেলতে না পারে সেজন্য অন্য জেলা থেকে খুলনায় করোনা রোগী আনতে হলে তাকে সেই জেলার সিভিল সার্জনের রেফারেন্স নিতে হবে বলেও নির্দেশনা জারি করা হয়। 

এছাড়া শনিবার থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধ কার্যকরে প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার আহ্বান জানানো হয় সভায়। 

বিধিনিষেধে সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পযর্ন্ত নিত্যপণ্যের দোকান ছাড়া আর কোন ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবেনা এবং রাস্তায় কোন যানবাহন চলবেনা বলে জানানো হয়। এসময় মোড়ে মোড়ে জনসমাগম কঠোরভাবে নিরুৎসাহিত করা হবে।  

সভায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, পুলিশ সুপার মাহামুদ হাসান, সিভিল সার্জন নিয়ম মোহাম্মদসহ সংশিষ্টরা উপস্থিত ছিলেন। 


একাত্তর/আরএইচ

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের গেন্ডা এলাকায় রিকশাচালক মো. ফজলু মিয়াকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে রেকার চালক মো. সোহেল রানা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও...
নরসিংদী, টাঙ্গাইল ও গাজীপুরে বজ্রপাতে সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে নরসিংদী জেলায় আলাদা স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন একজন। 
রাঙামাটির লংগদুতে সশস্ত্র হামলায় গুলিবিদ্ধ হয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মীসহ দুইজন নিহতের খবর পাওয়া গেছে।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত