সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

চট্টগ্রামে আবারও বাড়ছে করোনার সংক্রমণ

আপডেট : ১৩ জুন ২০২১, ০৫:৫২ পিএম

বন্দরনগরী চট্টগ্রামে আবারও বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের সংক্রমণ। কিছুদিন কম থাকার পর জেলায় করোনা শনাক্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এ কারণে নগরীর কোভিড চিকিৎসা কেন্দ্রগুলোতে রোগীর সংখ্যা বাড়ছে। 

গত ৭ জুন চট্টগ্রামে জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা সংক্রমণের হার ছিল দশ শতাংশের কম। কিন্তু পাঁচ দিনের মাথায়, ১২ জুন শনাক্তের হার দাঁড়ায় ১৬ শতাংশে।

এর প্রভাব পড়েছে হাসপাতালগুলোতে। সরকারি হাসপাতালে করোনা রোগীদের শয্যা এখনো পর্যাপ্ত খালি থাকলেও বেসরকারি হাসপাতালে আইসিইউ ও কেবিন পেতে বেগ পেতে হচ্ছে। 

বেসরকারি প্রতিষ্ঠান ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী জানান, কিছুদিন আগেও করোনা রোগীর সংখ্যা কমে আসছিলো। কিন্তু কয়েক দিন ধরেই আবারো বাড়ছে। 

চট্ট্রগামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী জানালেন, ঈদের আগে-পরে সরকারি নির্দেশনা না মেনে চলাচল ও জনসমাগমের স্থান খুলে দেওয়ায়, শুধু নগরীতেই নয়, জেলার গ্রামাঞ্চলেও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। 

আর, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বললেন, মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানান প্রবণতা কমে যাওয়ায় করোনার সংক্রমণ বাড়ছে।

আরও পড়ুন: নওগাঁয় এক মাসে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত

এদিকে, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া জানালনে, চট্টগ্রামে এখনও ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত না হলেও সীমান্তবর্তী এলাকাগুলোর সাথে পণ্য পরিবহনের সংযোগ থাকায় বন্দরনগরীতেও এ ভ্যারিয়েন্টের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা উড়িয়ে দেয়া যায় না। 

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন প্রায় ৫৫ হাজার। আর করোনায় মৃত্যু হয়েছে ৬৪০ জনের বেশি মানুষের।

গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
রাসেল ভাইপার। দেশজুড়ে এখন এক আতঙ্কের নাম। ছাগলকাণ্ড থেকে শুরু করে বেনজীরনামায় দেশ বুঁদ হয়ে থাকলেও বিষধর এই সাপটির উপস্থিতি দেশজুড়ে বাড়তে থাকায় জনমনে ব্যাপক উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যে...
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের প্রাণনাশের আশঙ্কা করছেন তার ভক্তরা। তাই এই প্রিয় তারকার নিরাপত্তার দাবি করেছেন তারা।
গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
নির্মাতা প্রযোজকদের মতে ঢালিউড ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছেন শাকিব খান। এই নায়কের সিনেমা মুক্তি পাওয়া মানেই প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে আসা।
ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের হামলা শুরুর পর থেকেই আমদানি ও রপ্তানি পণ্য পরিবহনের অন্যতম রুট লোহিত সাগরে মূর্তিমান আতঙ্কের নাম- হুতি। ইরান সমর্থিত ইয়েমেনের এই সশন্ত্র বাহিনীর দাপটে রীতিমতো...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত