সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

চট্টগ্রামে আবারও বাড়ছে করোনার সংক্রমণ

আপডেট : ১৩ জুন ২০২১, ০৫:৫২ পিএম

বন্দরনগরী চট্টগ্রামে আবারও বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের সংক্রমণ। কিছুদিন কম থাকার পর জেলায় করোনা শনাক্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এ কারণে নগরীর কোভিড চিকিৎসা কেন্দ্রগুলোতে রোগীর সংখ্যা বাড়ছে। 

গত ৭ জুন চট্টগ্রামে জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা সংক্রমণের হার ছিল দশ শতাংশের কম। কিন্তু পাঁচ দিনের মাথায়, ১২ জুন শনাক্তের হার দাঁড়ায় ১৬ শতাংশে।

এর প্রভাব পড়েছে হাসপাতালগুলোতে। সরকারি হাসপাতালে করোনা রোগীদের শয্যা এখনো পর্যাপ্ত খালি থাকলেও বেসরকারি হাসপাতালে আইসিইউ ও কেবিন পেতে বেগ পেতে হচ্ছে। 

বেসরকারি প্রতিষ্ঠান ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী জানান, কিছুদিন আগেও করোনা রোগীর সংখ্যা কমে আসছিলো। কিন্তু কয়েক দিন ধরেই আবারো বাড়ছে। 

চট্ট্রগামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী জানালেন, ঈদের আগে-পরে সরকারি নির্দেশনা না মেনে চলাচল ও জনসমাগমের স্থান খুলে দেওয়ায়, শুধু নগরীতেই নয়, জেলার গ্রামাঞ্চলেও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে। 

আর, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বললেন, মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানান প্রবণতা কমে যাওয়ায় করোনার সংক্রমণ বাড়ছে।

আরও পড়ুন: নওগাঁয় এক মাসে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত

এদিকে, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া জানালনে, চট্টগ্রামে এখনও ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত না হলেও সীমান্তবর্তী এলাকাগুলোর সাথে পণ্য পরিবহনের সংযোগ থাকায় বন্দরনগরীতেও এ ভ্যারিয়েন্টের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা উড়িয়ে দেয়া যায় না। 

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন প্রায় ৫৫ হাজার। আর করোনায় মৃত্যু হয়েছে ৬৪০ জনের বেশি মানুষের।

বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
ভৈরব পৌর শহরের মানোন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে অতি ভারী বর্ষণে আবারও প্রায় অচল হয়ে পড়েছে চট্টগ্রাম মহানগরীতে। এতে চরম দুর্ভোগে পড়েছে বন্দরনগরীর বাসিন্দারা। ২০৫ মিলিমিটার বৃষ্টিতে অবরুদ্ধ হয়ে পড়েছে নগরবাসী।
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনার পাইকগাছা কয়রা এবং দাকোপ উপজেলার বেশ কয়েকটি জায়গায় বেড়িবাধ ভেঙে জলোচ্ছ্বাসের তোড়ে ভেসে গেছে শত শত ঘেরের মাছ।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত