সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

রূপগঞ্জে জুট কারখানায় আগুন, দেড় ঘণ্টায় নিয়ন্ত্রণে

আপডেট : ২৪ মার্চ ২০২৩, ০৯:১৯ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফারহানা টেক্সটাইল নামের একটি জুট কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী এলাকায় এই আগুন লাগার ঘটনা ঘটে।

কারখানার মালিক ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল চারটার দিকে পাটের চট ও বস্তা উৎপাদনকারী প্রতিষ্ঠান ফারহানা টেক্সটাইল মিলে হঠাৎ আগুন দেখতে পান তারা। শুক্রবার কারখানা বন্ধ থাকায় কোন শ্রমিক ছিলনা প্রতিষ্ঠানটিতে। 

খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয় লোকজনের সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে কারখানার ভিতরে থাকা থাকা মেশিনারিজ সামগ্রী, পাটের তৈরি চট, বস্তা পুড়ে গিয়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন প্রতিষ্ঠানের মালিক সুরুজ মিয়া। তার দাবি, কেউ নাশকতা করে বন্ধ কারখানায় আগুন দিয়েছে।

আরও পড়ুন: নির্মাণের আগেই বিলীন বেড়িবাঁধ, ভেসে গেছে ২২০ কোটি টাকাও

এদিকে কাঞ্চন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার রফিকুল ইসলাম জানান, কারখানার ভিতরে যেখানে মেশিন বসানো হয়েছে সেখানেই গোডাউন স্থাপন করা হয়েছে। আবার একই জায়গার তেলের ট্যাংকও স্থাপন করা হয়েছে। যা মারাত্মক অগ্নিঝুঁকি সৃষ্টি করেছে। 

তবে প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি বলে জানান তিনি। 


একাত্তর/এসজে

চট্টগ্রাম নগরের উত্তর কাট্টলীতে একটি ঝুটের গুদামে আগুন নিয়ন্ত্রণে এসেছে। বুধবার দুপুর ১২টার দিকে ফায়ার সার্ভিসে সাতটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণ করে। এর আগে সকাল ১০টার দিকে এ...
মাদারীপুরে মধ্যরাতে একটি গরুর খামারে আগুন লেগে ১৩টি গরু মারা গেছে। এক পর্যায়ে গরুর খামারে লাগা ওই আগুন ছড়িয়ে পড়ে পাশের মুরগির খামারেও। দাবি করা হচ্ছে, ওই খামারে অন্তত সাড়ে তিন হাজার মুরগি পুড়ে মারা...
চট্টগ্রাম নগরের উত্তর কাট্টলীতে একটি ঝুটের গুদামে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট।
নারায়ণগঞ্জে একটি বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তবে সুস্থ আছে নবজাতক।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত