সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

স্ত্রীকে দিয়ে মিথ্যা ধর্ষণ মামলা করানোয় দম্পতির জেল

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ০৭:৪০ পিএম

নওগাঁয় স্ত্রী মনোয়ারা খাতুনকে দিয়ে মিথ্যা ধর্ষণের মামলা করায় স্বামী-স্ত্রীর পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিনমাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এসময় আসামি আফসার আলী আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে জামিন নামঞ্জুর করেন বিচারক।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর ২টার দিকে নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. মকবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন -জেলার সাপাহার উপজেলার নূরপুর গ্রামের আবদুল হক মণ্ডলের ছেলে আফসার আলী ও তার স্ত্রী মনোয়ারা খাতুন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৫ সালের এপ্রিল মাসে বেগুন গাছ কাটাকে কেন্দ্র করে জেলার সাপাহার গ্রামের মৃত গিয়াস উদ্দিন মণ্ডলের ছেলে ওসমান গনির সাথে প্রতিবেশী আফসার আলীর বিতণ্ডা হয়। এর জেরে ৫ এপ্রিল সন্ধ্যায় সাপাহার বাজার থেকে উকিলপাড়া যাওয়ার পথে তিলনা রোডের আফিল উদ্দিনের বাড়ির কাছে পৌঁছলে ওসমান গণি পিছন দিক থেকে মনোয়ারা খাতুনকে জাপটে ধরে রাস্তার পূর্ব পাশে ধানের চাতালে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এমন অভিযোগে এনে  আফসার আলী তার স্ত্রী মনোয়ারা খাতুনকে দিয়ে ২০০৫ সালের ৬ এপ্রিল ওসমান গনির বিরুদ্ধে সাপাহার থানায় একটি ধর্ষণের অভিযোগ করান।

পরবর্তীতে পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা আছে মর্মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। উভয় পক্ষের সাক্ষ্য প্রমাণ শেষে ২০১৩ সালের ১০ ফেব্রুয়ারি আদালত বেগুন গাছ কাটাকে কেন্দ্র করে ওই মামলাটি মিথ্যাভাবে দায়ের করা হয় মর্মে প্রতীয়মান হলে ওসমান গনিকে আদালত বেকসুর খালাস প্রদান করেন।

পরবর্তীতে ওসমান গনি ২০১৩ সালে ১১ সেপ্টেম্বর তার বিরুদ্ধে মিথ্যা ধর্ষণের মামলা দায়ের করায় আফসার আলী ও মনোয়ারাকে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে আদালতে একটি অভিযোগ দাখিল করেন। দুই পক্ষের সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আদালত আফসার ও মনোয়ারা খাতুন উভয়কেই পাঁচ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করে।

আরও পড়ুন: গাড়িচালক সম্রাট হত্যায় গ্রেপ্তার মমিন রিমান্ডে

এছাড়া ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিনমাস বিনাশ্রম কারাদণ্ডের ঘোষণা দেয় আদালত।

এর আগে আফসার আলী আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করেন। পরে আদালতে উপস্থিত আফসার আলীকে কারাগারে প্রেরণে নির্দেশ দেয় আদালত। একইসাথে তার স্ত্রী মনোয়ারা খাতুনের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়।


একাত্তর/আরএ

নওগাঁর আত্রাই ও মহাদেবপুরে পশুর হাটে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি খাজনা আদায় এবং রশিদে টোলের পরিমাণ উল্লেখ না করায় দুই ইজারাদারকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
আত্মীয়তা কি শুধু মানুষের মধ্যেই হয়, এমনটা ভাবার কোনো কারণ নেই। পশুর মধ্যেই রয়েছে আত্মীয়তার বন্ধন। এই যেমন ধরুণ, রাজা-বাদশার কথাই। জন্মের পর থেকেই চার দেয়ালের মধ্যে বেড়ে ওঠা এই ষাঁড় দুটো কিন্তু...
বজ্রপাতে দেশের বিভিন্ন স্থানে শিশুসহ সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে আলাদা এ দুর্ঘটনাগুলো ঘটে।
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সাবেক ডিজিএম আব্দুল হাই ভূইয়া ও তার স্ত্রীর আঞ্জুমান আরা বেগমের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত