সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

চুয়াডাঙ্গায় ৫২ জন শনাক্ত, দামুড়হুদায় ১৪ দিনের লকডাউন শুরু

আপডেট : ১৬ জুন ২০২১, ১০:৪৪ এএম

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় ৫২ জনের নমুনায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। একইসময়ে করোনায় মৃত্যু হয়েছে একজনের। এদিকে করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় জেলার দামুড়হুদা উপজেলায় আজ থেকে শুরু হয়েছে দুই সপ্তাহের লকডাউন।  

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজুরুল ইসলাম সরকার সোমবার (১৪ জুন) দামুড়হুদা উপজেলা সম্মেলন কক্ষে এক জরুরি বৈঠকে শেষে গণবিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউনের এই সিদ্ধান্ত জারি করেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ জুন সকাল ৬টা থেকে ২৮ জুন পর্যন্ত ১৪ দিনের জন্য সীমান্তবর্তী উপজেলা দামুড়হুদায় লকডাউন ঘোষণা করা হলো। এসময় সাধারণ জনতাকে বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। 

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, চুয়াডাঙ্গার করোনা পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছে।  

এদিকে গত ২৪ ঘন্টায় ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়া গেছে। এদিন শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৯ শতাংশ। এর আগে গতকাল জেলায় ১৩২ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়। 

আরও পড়ুন: চুয়াডাঙ্গায় একদিনে আরও ৫৭ করোনা রোগী

এদিকে ভারতফেরত দুই জনের নমুনা ঢাকার রোগতত্ত্ব বিভাগে পরীক্ষার জন্য পাঠানোর পর তারা উক্ত দুই জনের নমুনায় ভারতীয় ভেরিয়েন্ট শনাক্ত করে তাদের ওয়েবসাইটে প্রকাশ করলেও চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগ এবিষয়ে কিছু নিশ্চিত করতে পারেনি।  

এ বিষয়ে সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, গত ৪৮ ঘন্টায় ২৩৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরো ১০৯ জন আক্রান্ত হয়েছেন। এযাবৎ জেলায় মারা গেছেন ৭২ জন। 

তিনি আরও বলেন, বর্তমানে করোনা পরিস্থিতি মোকাবিলায় জনসচেতনতামূলক প্রচারণায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে যথেষ্ট গুরুত্ব দেওয়া হচ্ছে। মানুষ সচেতন হলে করোনা মোকাবিলা সম্ভব হবে। তা না হলে করোনার প্রকোপ যেভাবে বাড়ছে তাতে পরিস্থিতি ভয়াবহ রূপ নেবে। 

এদিকে পরিস্থিতি বিবেচনায় এর আগে সীমান্তবর্তী উপজেলা দামুড়হুদার সীমান্ত সংলগ্ন ১৭টি গ্রামে লকডাউন ঘোষণা করলেও আজ থেকে পুরো উপজেলাকেই লকডাউনের আওতায় নেয়া হয়েছে। 


একাত্তর/আরএইচ

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
মধ্যপ্রাচ্যের একাধিক স্থানে চলমান সংঘাতের মধ্যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানের নিহতের ঘটনাটি নাটকীয় অগ্রগতি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এতে চলমান...
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত