সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

চাঁপাইনবাবগঞ্জে আরও ৭ দিন বাড়ল কঠোর বিধিনিষেধের মেয়াদ

আপডেট : ১৬ জুন ২০২১, ০৮:৫৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জে কঠের বিধিনিষেধের মেয়াদ বাড়ল আরও সাতদিন। চলমান লকডাউনের কারণে এ জেলায় কমেছে করোনার সংক্রমণের হার।

বুধবার (১৬ জুন) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেসবিফ্রিং এসব তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। 

জেলা প্রশাসক বলেন, কঠোর বিধিনেষেধের শেষ দিন আজ। জেলায় করোনার সংক্রমণের হার কমেছে। দ্বিতীয় দফায় ফের ৭ দিনের জন্য কঠোর বিধিনেষেধ আরোপ করা হলো। আজ বুধবার (১৬ জুন) রাত ১২ টা থেকে ২৩ জুন (বুধবার) রাত ১২ টা এ কঠোর বিধিনিষেধ বলবৎ থাকবে।

তিনি আরও বলেন, সব ধরনের শপিংমল স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চালু থাকবে। মোটরসাইকেলে একজন ও ব্যাটারিচালিত অটো গাড়িতে দুইজন যাত্রী যাতায়াত করতে পারবে। সব ধরনের সাপ্তাহিক হাট আগামী বুধবার পর্যন্ত বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রবাদির দোকানগুলো ৯ টা থেকে ৫ টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয়-বিক্রয় ও পরিবহন চালু থাকবে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ আরও বলেন, জনসমাবেশ, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরায় বসে খাওয়া যাবেনা, তবে সকাল ৬ টা থেকে ১০ টা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। জেলার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন আসন সংখ্যা অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। শিল্প-কারখানা ও স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। কৃষি ও নির্মাণ কাজের সাথে জড়িত শ্রমিকগণ স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কিছু নির্মাণ কাজ চালাতে পারবে। মসজিদের জুমাসহ ওয়াক্তের নামাজে ২০ জনের অতিরিক্ত মুসল্লির নিয়ে নামাজ পড়া যাবেনা।

যদি এ বিধিনিষেধ অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক।



একাত্তর/আরবিএস  

নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
মাগুরায় পূর্ব শত্রুতার জেরে এক কৃষককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
কুমিল্লায় বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে জেলার চান্দিনা উপজেলার উদালিয়া এলাকায় এই সড়ক দুর্ঘটনা ঘটে।
রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। এই ধাপে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এবং বাকি গুলোতে ব্যালটে ভোট হচ্ছে। নির্বাচনসংশ্লিষ্ট উপজেলায়...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত