সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

মোংলায় সংক্রমণ ৬৫ থেকে কমে ৪৭ শতাংশ

আপডেট : ১৮ জুন ২০২১, ০৯:১৬ এএম

মোংলায় গত ২৪ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ জনের নমুনা পরীক্ষায় আরো ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৭ শতাংশে। এদিকে একদিন আগেও শনাক্তের হার ছিল প্রায় ৬৫ শতাংশ। 

সংক্রমণের এই পরিস্থিতিতে চলমান কঠোর বিধি-নিষেধ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। তিন দফায় বৃদ্ধি করা চলমান বিধি-নিষেধের শেষ দিন ছিল বুধবার। 

ঈদুল ফিতরের পর থেকে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ৩০ মে থেকে মোংলায় কঠোর বিধি-নিষেধ জারি করে প্রশাসন। করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়ায় চতুর্থ দফায় আরো এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে স্থানীয় প্রশাসন।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার জানান, কঠোর বিধি-নিষেধে প্রশাসনের অবস্থান আগের মতোই কঠোর থাকবে। সেক্ষেত্রে লোকজনকে বাহিরে অহেতুক ঘোরাঘুরি না করতে বারবার অনুরোধ করা হচ্ছে। তারপরও যদি কাউকে স্বাস্থ্য বিধি না মেনে চলাফেরা করতে দেখা যায় বা অহেতুক ঘোরাঘুরিরত অবস্থায় পাওয়া যায় তাহলে তাকে শাস্তি ও জরিমানার আওতায় আনা হবে। 

image


এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস বলেন, চলমান বিধি-নিষেধ আরো এক সপ্তাহের জন্য বাড়ানোর সিদ্ধান্তটি সময়োপযোগী হয়েছে। এতে করোনা সংক্রমণ রোধ করা সম্ভব হবে বলে। 

এদিকে কঠোর বিধি-বিষেধে দিনের নির্দিষ্ট সময় পর্যন্ত দোকান-পাট খোলা রাখার নির্দেশনা থাকলেও বুধ ও বৃহস্পতিবার পৌর শহরের সব দোকান-পাট বন্ধ রাখার নতুন নির্দেশনা জারি করে প্রশাসন। এসময় শহরের প্রধান কাঁচাবাজার ও মাংসের বাজার বন্ধ রাখা হলেও ভিন্ন চিত্র দেখা গেছে মাছের বাজারে। বিধি-নিষেধের বালাই নেই সেখানে। ভিড় ও গাদাগাদিসহ মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। 

দুইদিনের নতুন এ বিধি-নিষেধে শহরের প্রধান সড়ক ছাড়া বাকী সকল সংযোগ সড়ক বন্ধ করে দেয়া হলেও তা টপকিয়ে লোকজন স্বাভাবিক চলাচল করছে। চলছে বিভিন্ন যানবাহনও। এসময় সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নদী পারাপার বন্ধ রাখার ঘোষণা রয়েছে।

image



একাত্তর/আরএইচ

বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
ভৈরব পৌর শহরের মানোন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে অতি ভারী বর্ষণে আবারও প্রায় অচল হয়ে পড়েছে চট্টগ্রাম মহানগরীতে। এতে চরম দুর্ভোগে পড়েছে বন্দরনগরীর বাসিন্দারা। ২০৫ মিলিমিটার বৃষ্টিতে অবরুদ্ধ হয়ে পড়েছে নগরবাসী।
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনার পাইকগাছা কয়রা এবং দাকোপ উপজেলার বেশ কয়েকটি জায়গায় বেড়িবাধ ভেঙে জলোচ্ছ্বাসের তোড়ে ভেসে গেছে শত শত ঘেরের মাছ।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত