সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

মৃত্যুর সংখ্যা শঙ্কা বাড়াচ্ছে রাজশাহীতে

আপডেট : ১৯ জুন ২০২১, ০৫:০৩ পিএম

স্নিগ্ধ পরিবেশ, নিরিবিলি শহর আর মানুষের সহজিয়া সুরে মুখরিত রাজশাহী চলমান জুন মাসের প্রথম ১৮ দিনে দেখলো ১৮৩ মৃত্যু। মৃত্যুর এ সংখ্যা শঙ্কা বাড়াচ্ছে, আতঙ্ক ছড়াচ্ছে মানুষের মাধ্যে। কিভাবে কোথায় গিয়ে থামবে করোনার কড়াল গ্রাস, এ চিন্তা এখন সবার মনে।  

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ করোনা পজেটিভ ছিলেন। বাকিরা মারা যান করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়। 

শুক্রবার (১৮ জুন) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়ে বলেন, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় ১২ জনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২, নাটোরের ২ ও নওগাঁর ৩ জন করে।

এ নিয়ে চলতি মাসের ১ জুন সকাল ৬টা থেকে ১৮ জুন সকাল ৬টা পর্যন্ত ১৮ দিনে হাসপাতালটির করোনা ইউনিটে মৃত্যু হল মোট ১৮৩ জনের। 

শামীম ইয়াজদানী আরও বলেন, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালে ভর্তি আছেন ৩৪৯ জন। আগের দিন ভর্তি ছিলেন ৩৫৮ জন। 

আরও পড়ুন: টাঙ্গাইলে একদিনে শনাক্ত ১১৩ জন

চিকিৎসকদের ধারণা, রাজশাহীতে আক্রান্ত ও মৃতদের বেশিরভাগই ডেলটা (ভারতীয়) ভ্যারিয়েন্টে সংক্রমিত। 

বর্তমানে গ্রামাঞ্চলে সংক্রমণ ছড়িয়ে পড়ায় জেলায় করোনা পরিস্থিতি ভয়ংকর রূপ নিতে যাচ্ছে বলে আশঙ্কা করা হচ্ছে। এই সংক্রমণ ঠেকাতে শহরকেন্দ্রীক চলমান লকডাউনের পরিধি ও সময়কাল বাড়ানোর চিন্তা চলছে স্থানীয় প্রশাসনে। 

প্রসঙ্গত, করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় রাজশাহী সিটি করপোরেশন এলাকায় গত ১১ জুন থেকে সাত দিনের লকডাউনে চলছে। এসময় সব ধরনের গনপরিবহন, আন্তঃজেলা বাস চলাচল, ট্রেন চলাচল বন্ধ রয়েছে।


একাত্তর/আরএইচ

চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সালিশ বৈঠকে আব্দুল খালেক নামে এক যুবককে তার বাবার সামনে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।
বৃষ্টি ও উজানের ঢলে দ্বিতীয় দফার বন্যায় সিলেটে পানিবন্দি সাড়ে নয় লাখ মানুষ। পানি না নামায় মানবেতর দিন কাটছে তাদের। চলমান বন্যা পরিস্থিতিতে সিলেট বিভাগের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত...
বন্যায় প্লাবিত হওয়া সিলেট অঞ্চলে ১০ থেকে ১২ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে পানি নেমে গেলেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।  
সাতক্ষীরা জেলার শ্যমনগরে বজ্রপাতে এক শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। 
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ১০ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।
দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সরকার গঠনের পর ভারতে এটিই কোনো বিদেশি প্রধানমন্ত্রীর দ্বিপাক্ষিক সফর হবে।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত