সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

টাঙ্গাইলে একদিনে শনাক্ত ১১৩ জন

আপডেট : ১৯ জুন ২০২১, ০৫:০২ পিএম

টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। গতকাল বৃহস্পতিবার ১১৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ৩১৩টি নমুনা পরীক্ষায় জেলায় আক্রান্তের হার ৩৬ দশমিক এক শতাংশ। 

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোঃ শাহাবুদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলার জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইল সদর উপজেলায়। এসময় শনাক্ত হয়েছেন ১১৩ জন। 

আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৫৪ জন, কালিহাতী ২০ জন, মির্জাপুরে ১০ জন, বাসাইলে আটজন, ঘাটাইলে আটজন, দেলদুয়ারে ছয়জন, ভূঞাপুরে তিনজন, গোপালপুরে দুইজন, সখীপুর ও মধুপুরে একজন নিয়ে মোট ১১৩জন। । ।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮২৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৭১জন। সর্বমোট মৃত্যুবরণ করেছেন ৯৬ জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন জানান, গত একমাস ধরে জেলায় করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে। বিশেষকরে গত এক সপ্তাহ যাবৎ ৩০ ভাগের বেশি রোগী শনাক্ত হচ্ছে। আমরা কঠোর বিধি-নিষেধ আরোপ করার বিষয়ে চিন্তাভাবনা করছি।

আরও পড়ুন: মৃত্যুর সংখ্যা শঙ্কা বাড়াচ্ছে রাজশাহীতে

জেলা প্রশাসক ড. আতাউল গনি জানান, করোনা ভাইরাসের প্রকপ শুরু হওয়ার পর থেকেই আমরা সকলে মিলে সচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছি। সেই সাথে যারা স্বাস্থ্যবিধি মানছেনা তাদের বিরদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে । 

জেলা প্রশাসক আরও জানান, আজ শুক্রবার ও আগামীকাল শনিবার যদি করোনা রোগীর সংখ্যার বৃদ্ধি পায় তাহলে আগামী রবিবার এক জরুরি বৈঠকের মাধ্যমে লকডাউনসহ কঠোর বিধি-নিষেধের সিদ্ধান্ত নেওয়া হবে। 

ঊর্ধ্বতন কর্তপক্ষের সাথে কথা বলে জেলার অধিক সংক্রমিত টাঙ্গাইল সদর, কালিহাতি ও মির্জাপুর এই তিনটি উপজেলায় লকডাউনের পরিকল্পনার কথাও জানান এই জেলা প্রশাসক।


একাত্তর/আরএইচ

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
শুক্রবার সকাল ১১টার দিকে সাভারের গেন্ডা এলাকায় রিকশাচালক মো. ফজলু মিয়াকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে রেকার চালক মো. সোহেল রানা। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও...
নরসিংদী, টাঙ্গাইল ও গাজীপুরে বজ্রপাতে সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে নরসিংদী জেলায় আলাদা স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন একজন। 
ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসেওয়েতে পদ্মাসেতু হয়ে চলাচলকারী যানবাহন দুর্ঘটনার কবলে পড়লে আহতরা যেন তাৎক্ষনিক সেবা পেতে পারে সেই জন্য মাদারীপুরের শিবচরে নির্মাণ করা হয় ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টার।
লোহিত সাগরে পানামার পতাকাবাহী একটি অপরিশোধিত তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর মোখার উপকূলবর্তী কৌশলগত বাব আল-মান্দাব...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত