সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

টানা বৃষ্টিতে চট্টগ্রামের নিচু এলাকায় জলজটে তীব্র ভোগান্তি

আপডেট : ১৯ জুন ২০২১, ০৮:২২ পিএম

টানা বর্ষণে তলিয়ে গেছে বন্দরনগরী চট্টগ্রামের নিচু এলাকা, তৈরি হয়েছে জলাবদ্ধতা। এতে অনেকেই পানিবন্দি হয়ে পড়েছেন নিজ নিজ এলাকায়। 

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, শনিবার (১৯ জুন) দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রামে ১৪০.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকালের ভারি বৃষ্টিতে তলিয়ে যায় নগরীর দুই নাম্বার গেইট, ষোলশহর, আগ্রাবাদ সিডিএ আবাসিক, বহদ্দারহাট, হালিশহর ও চান্দগাঁওয়ের মত নিচু এলাকা। 

বৃষ্টিতে সেসব এলাকায় হাঁটুর ওপরে পানি ওঠে। হালিশহর, মুরাদপুর এলাকায় সবচেয়ে বেশি পানি উঠেছে। ওই এলাকায় সকালে কোমর পরিমাণ পানি জমে যায়। 

তবে এবার জলাবদ্ধতা দীর্ঘক্ষণ স্থায়ী হয়নি। এক থেকে দেড় ঘণ্টার মধ্যে পানি নেমে গেছে। পানি নেমে গেলেও কাদা মাটির যন্ত্রণা থেকে মুক্তি মেলেনি।

হালিশহর এলাকার বাসিন্দারা জানান, বৃষ্টিতে রাস্তায় হাঁটুপানি জমেছে। বাসাবাড়িতে পানি ঢুকে গেছে। জলাবদ্ধতার কারণে ঘরবন্দি হয়ে পড়েছেন বেশিরভাগ বাসিন্দা।

চান্দগাঁও আবাসিক এলাকার বাসিন্দারাও প্রায় একই অভিজ্ঞতার কথা জানিয়েছেন। রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে সকালেই আবাসিকের ভেতরে হাঁটুপানি জমে যায়। 

জলাবদ্ধতার কারণে গত কয়েকদিন ধরেই হাঁটু পানি মাড়িয়ে বাসা থেকে বের হতে হচ্ছে। শনিবার সকালেও সেই দৃশ্যপটের কোন পরিবর্তন হয়নি।

আরও পড়ুন: চট্টগ্রামে গাড়ি চাপায় এএসআই হত্যায় তিনজন গ্রেপ্তার

পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টাতেও বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এ সময় চট্টগ্রামের বিভিন্ন এলাকায় মাঝারি থেকে মাঝারি ধরনের ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কাও রয়েছে বলে সতর্ক করেছে আবহাওয়া অফিস।


একাত্তর/আরবিএস  

সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সালিশ বৈঠকে আব্দুল খালেক নামে এক যুবককে তার বাবার সামনে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।
বৃষ্টি ও উজানের ঢলে দ্বিতীয় দফার বন্যায় সিলেটে পানিবন্দি সাড়ে নয় লাখ মানুষ। পানি না নামায় মানবেতর দিন কাটছে তাদের। চলমান বন্যা পরিস্থিতিতে সিলেট বিভাগের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত...
বন্যায় প্লাবিত হওয়া সিলেট অঞ্চলে ১০ থেকে ১২ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। তবে পানি নেমে গেলেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।  
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় আরও ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৭ হাজার ৪০০।
বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
কোরবানির ঈদ মৌসুমের মধ্যে এবার কাঁচামরিচের দাম বেড়ে ৩০০ টাকা ছাড়িয়েছে। এ ছাড়া রাজধানীর বাজারে বেড়েছে পেঁয়াজ, আলু ও ব্রয়লার মুরগির দাম।
সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত