সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৫ মাসে পাগলা মসজিদের দানবাক্সে সোয়া দুই কোটি টাকা

আপডেট : ১৯ জুন ২০২১, ১১:২৩ পিএম

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে মাত্র পাঁচ মাসের ব্যবধানে মিলেছে দুই কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৭ শত ৭৯ টাকাসহ বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রা। শনিবার (১৯ জুন) সকাল পৌনে নয়টায় প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে দানবাক্সটি খোলা হয়। 

পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও  জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, দানের এ টাকা দিয়ে জেলার মসজিদ, মাদ্রাসার উন্নয়ন ও অসহায় দুস্থদের চিকিৎসা এবং করোনকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা প্রতিরোধক সামগ্রী কিনাসহ মানবকল্যাণে ব্যয় করা হচ্ছে। পাগলা মসজিদকে কেন্দ্র করে দৃষ্ঠিনন্দন কমপ্লেক্স নিমার্ণের পরিকল্পনাও রয়েছে বলে তিনি জানান। 

এদিন অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট ফরিদা ইয়াসমিনসহ প্রশাসনের কর্মকর্তা ও মসজিদ কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে পাগলা মসজিদের আটটি দান বাক্স খোলা হয়। এরপর মাদ্রাসার শতাধিক ছাত্র-শিক্ষক, আনসার সদস্য ও ব্যাংকের কর্মচারীরা গণণা শেষে কঠোর নিরাপত্তায় স্থানীয় রূপালী ব্যাংকে জমা টাকা রাখা করে। টাকা গণণার সময় দেখা গেছে, নানা ধরণের স্বর্ণালঙ্কার ও পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রা দান করেছেন অনেকেই। 

আরও পড়ুন: ভারতে এবার 'গ্রিন ফাঙ্গাস'

সর্বশেষ চলতি বছরের ২৩ জানুয়ারি দানবাক্স থেকে দুই কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা ও স্বর্ণালঙ্কার ও বিপুল পরিমাণ বৈদেশিক পাওয়া গিয়েছিল। এই মসজিদে দান করলে মনোবাসনা পূরণ হয় এমন জনশ্রুতিতে দেশের বিভিন্ন এলাকার নানান ধর্মের মানুষ এ মসজিদে দান করে আসছে।

স্থানীয়রা জানিয়েছেন, গভীর রাতে দেশের বিভিন্ন এলাকা থেকে দামি দামি গাড়ি নিয়ে লোকজন এসে গোপনে দান করেন। পাগলা মসজিদের দানের বিষয়টি পুরো জেলাসহ সারা দেশে আলোচিত হচ্ছে। 


একাত্তর/আরবিএস  

রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে। 
সাগরে মাছের উৎপাদন ও প্রজনন বাড়াতে রোববার মধ্যরাত থেকে বন্ধ হচ্ছে ইলিশসহ সব ধরনের মাছ শিকার। এই নিষেধাজ্ঞা থাকবে ৬৫ দিন পর্যন্ত।
দেশে একদিনে বজ্রপাতে দুই কিশোর ও এক তরুণসহ চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত ফেনী, সাতক্ষীরা ও কুমিল্লায় এই মৃত্যুর ঘটনা ঘটে। তার মধ্যে ফেনীতে এক তরুণ ও কিশোর,...
নওগাঁয় পুকুর থেকে প্রাচীন একটি লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার করা হয়েছে। মেপে দেখা গেছে, মূর্তিটির ওজন চার কেজি ৭০০ গ্রাম। কালো রঙের পাথরের তৈরি মূর্তিটি কষ্টি পাথর বলে ধারনা করা হলেও সংশ্লিষ্ট কেউ...
অধিকার ছাড়িয়া দিয়া অধিকার রাখিতে যাইবার মতো বিড়ম্বনা আর নাই’-হৈমন্তী গল্পে রবীন্দ্রনাথ এমনটা মনে করলেও বিড়ম্বনা নিয়ে কিছু যায় আসেনা বাংলাদেশ ব্যাংকের। তাই হয়তো ব্যাংক ঋণের সুদ হার বাজারভিত্তিক করার...
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ তাবরিজ শহরে পাঠানো হচ্ছে।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রের নতুন প্রেসিডেন্ট।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত